সর্বশেষ
মঙ্গলবার ২রা শ্রাবণ ১৪২৫ | ১৭ জুলাই ২০১৮

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা যিনি

সোমবার, জুন ২৫, ২০১৮

Director-Farha-khan.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাশিয়াতে ইংল্যান্ডের পতাকাটা বহন করছেন তিনি। কোনোভাবেই তাকে নিস্প্রভ হলে তো চলবে না! হ্যারি কেন নিস্প্রভ তো ননই বরং তার আগুনে পুড়ে ছাই হচ্ছে প্রতিপক্ষ। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত ৫ গোল করেছেন তিনি। হ্যারি  কেনের পারফরম্যান্সে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠল ইংল্যান্ড।

রোববার পানামাকে ৬-১ গোলে হারিয়েছে থ্রি লায়ন্সরা। ১৯৬৬ সালের পর এই প্রথম কোনো ম্যাচে ৪ গোলের অধিক ব্যবধানে জিতল দলটি। পানামার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন হ্যারি কেন। এবারের বিশ্বকাপে কেনের মোট গোলসংখ্যা হলো পাঁচটি। পর্তুগালের রোনালদো ও বেলজিয়ামের রোমেল লুকাকুকে (৪) ছাপিয়ে এবারের বিশ্বকাপে সবচেয়ে বেশি গোলের মালিক এখন হ্যারি কেন?

আসরের গ্রুপ পর্বে ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডের কাছাকাছি রয়েছেন হ্যারি কেন। এর আগে ১৯৬৬ সালের বিশ্বকাপে গ্রুপ পর্বে ৫টি গোল করেন রজার হান্ট এবং ১৯৮৬ সালে রজারের রেকর্ড স্পর্শ করেন গ্যারি লিনেকার।

এবারের বিশ্বকাপের শুরু থেকেই দারুণ উজ্জল হ্যারি কেন। তিউনিসিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে যে ঘাম ঝরানো জয় পেয়েছিল ইল্যান্ড সেই ম্যাচে জোড়া গোল করেছিলেন তিনি। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে পানামার গোলপোস্ট রীতিমতো লণ্ডভণ্ড করে ছেড়েছেন হ্যারি কেন। হ্যাটট্রিক করে পর্তুগাল অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোর পাশে বসলেন তিনি।

রোববার নিজনি নাভগ্রোদে জন স্টোনসের গোলে ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় ইংল্যান্ড। থ্রি লায়ন্সদের ব্যবধান দ্বিগুণ করা গোলটি করেন হ্যারি কেন, সেটি ম্যাচের ২২তম মিনিটে। তৃতীয় গোলটি করেন তরুণ ফরোয়ার্ড জেসে লিংগার্ড। আর চতুর্থ গোলটি করেন জন স্টোনস।

প্রথমার্ধ শেষ হওয়ার কয়েক মিনিট আগে নিজের দ্বিতীয় গোলটি করেন কেন। ম্যাচে তখন ৫-০ গোলে এগিয়ে ইংল্যান্ড। ৬২তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে চমৎকার শটে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন হ্যারি কেন।


ঢাকা, সোমবার, জুন ২৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৭৩৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন