সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

'চাঁপাই ম্যাংগো ফেস্ট' উপলক্ষে জেলা প্রশাসনের প্রেস ব্রিফিং

সোমবার, জুন ২৫, ২০১৮

10.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

আমের রাজ্য চাঁপাইনবাবগঞ্জে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩ দিনব্যাপী 'চাঁপাই ম্যাংগো ফেস্ট-২০১৮'।

জেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলার বারঘরিযায় ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু (মহানন্দা সেতু) সংলগ্ন মাঠে আগামী ২৯ জুন থেকে ১ জুলাই পর্যন্ত 'আম'কে ঘিরে এই উৎসব অনুষ্ঠিত হবে।

গতকাল রোববার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উৎসবকে সফল করতে এবং আয়োজনের বিভিন্ন দিক অবহিত করতে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সভাপতিত্বে ব্রিফিং-এ উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ড. চিত্রলেখা নাজনীন, অতিরিক্ত জেলা প্রশাসক এইচএম রহমতুল্লাহ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন, জেলা তথ্য অফিসার ওয়াহিদুজ্জামান, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান সহ গণমাধ্যমকর্মী ও সংশ্লিষ্টরা।

জেলা প্রশাসক ব্রিফিং-এ বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলাকে আম দিয়ে ব্রান্ডিং করা হচ্ছে। জেলার প্রধান অর্থকরী ও গর্বের এই পণ্যকে বাণিজ্যিকভাবে সারা দেশ থেকে বিশ্বে স্থায়ীভাবে ছড়িয়ে দিতেই এই আয়োজন। আমের সাহায্যে পর্যটনকে উৎসাহিত করা হবে এই উৎসবের মাধ্যমে।

তিনি আরো বলেন, নামে 'ম্যাংগো ফেস্ট' হলেও আম ছাড়াও জেলার ঐতিহ্যবাহী সংস্কৃতি, খাবার, খেলাধুলো, রেশম ও নকশী কাঁথা সহ হস্ত ও কুটির শিল্প, সাংস্কৃতিক অনুষ্ঠান, সেমিনার, জেলার দর্শনীয় স্থান পরিচয় ইত্যাদি সবই থাকবে উৎসবের আয়োজনে। এছাড়াও থাকবে বিভিন্ন আকর্ষণীয় প্রদর্শনী ও প্রতিযোগিতা।

জেলা প্রশাসক সংশ্লিষ্ট সবাইকে অনুষ্ঠান সফল করতে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার আহ্বান জানান।


ঢাকা, সোমবার, জুন ২৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৭৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন