সর্বশেষ
বুধবার ১২ই আষাঢ় ১৪২৬ | ২৬ জুন ২০১৯

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে সংবাদপত্র ভবনে গুলিতে নিহত ৫

শুক্রবার, জুন ২৯, ২০১৮

1.jpg
বিডিলাইভ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে দ্য ক্যাপিটাল গেজেট নামের একটি সংবাদপত্র ভবনে গুলিতে ৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন।

স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলের ক্যাপিটাল গ্যাজেট নামক ওই পত্রিকায় এই হামলা চালানো হয় বলে জানিয়েছে বিবিসি ও সিএনএন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ৩০ বছর বয়সী ওই শেতাঙ্গ হামলাকারী পত্রিকা অফিসের কাঁচের দরজা লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে সে ভেতরে প্রবেশ করে লোকজন খুঁজতে শুরু করে ও গুলি ছোড়ে। নিহতদের মধ্যে পত্রিকাটির সম্পাদকও রয়েছেন।

মেরিল্যান্ডের বহুল প্রচারিত দৈনিক দ্য বাল্টিমোর সান মিডিয়া গ্রুপের মালিকানাধীন পত্রিকা ক্যাপিটাল গেজেট। ক্যাপিটাল গেজেট কমিউনিকেশনস'র প্রকাশনায় প্রকাশ হওয়া দৈনিকটির একটি ডিজিটাল ওবেসাইটও রয়েছে।

বন্দুক হামলার সময়ে সেখানে থাকা পত্রিকাটির অপরাধ বিষয়ক রিপোর্টার ফিল ডেভিস বলেছেন, বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। তবে তাৎক্ষনিকভাবে পুলিশ এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি।  

ম্যারিল্যান্ড পুলিশের মুখপাত্র লেফটেন্যান্ট রায়ানের উদ্ধৃতি দিয়ে এএফপি জানায়, হামলাকারীর আর কোনো সঙ্গী কিংবা সাহায্যকারী ছিল কি না তা খতিয়ে দেখছে পুলিশ এবং চারতলা ওই ভবনে কোনো বোমা রাখা হয়েছে কি না তাও খুঁজে দেখা হচ্ছে।

এ ঘটনায় এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।


ঢাকা, শুক্রবার, জুন ২৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৪৯৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন