সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

পুতিনের ফোন পেয়েই কি বদলে গেল রাশিয়া?

সোমবার, জুলাই ২, ২০১৮

68489df3f4b2e2b448952df3ff188631-582a7ae8bdbd5.jpg
বিডিলাইভ ডেস্ক :

গতকাল রাতে শেষ ষোলোর লড়াইয়ে মাঠে নেমেছিল স্পেন ও স্বাগতিক রাশিয়া। দুই দলের মধ্যে ফেভারিট নির্ধারণের ক্ষেত্রে স্পেনই এগিয়ে ছিল। কিন্তু ১২০ মিনিট হাড্ডাহাড্ডি লড়াই শেষে টাইব্রেকারে জয় পায় রাশিয়া। তারা নিশ্চিত করে শেষ আট।

কিন্তু শক্তিশালী স্পেনকে হারানোর রহস্য কি রাশিয়ার? নকআউট পর্বের লড়াইয়ের আগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ফোন করেছিলেন দলটির কোচকে। ফোন পেয়েই কি দলটি উৎসাহিত হয়ে স্পেনকে হারানোর রসদ খুঁজে পেল?

স্পেনের বিপক্ষে মাঠের লড়াইয়ের আগে রাশিয়া কোচ স্ট্যানিসলাভ চেরসেসোভ ফোন পেয়েছিলেন দেশটির প্রেসিডেন্ট পুতিনের। দলটিকে ম্যাচে জয়ের ব্যাপারে উৎসাহিত করেছেন তিনি।

মস্কো ক্রেমলিন মুখপাত্র পেসকোভ বলেন, প্রেসিডেন্ট পুতিন রাশিয়ার কোচকে ম্যাচের আগে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি কোচ স্ট্যানিসলাভ চেরসেসোভের ওপর সন্তুষ্ট। কারণ, এই কোচের অধীনে রাশিয়া অসম্ভবকে সম্ভব করেছে। তাই যদি তাঁর দল স্পেনকে  হারাতে নাও পারে, কোচের জবাবদিহির ব্যাপারে কেউ প্রশ্ন তুলবে না।

স্বাগতিক রাশিয়া ও ফেভারিট স্পেনের লড়াইটি ছিল জমজমাট। এই ম্যাচ দিয়েই দেখা গেল এবারের বিশ্বকাপের প্রথম টাইব্রেকার, যার মাধ্যমে রাশিয়া ৪-৩ গোল ব্যবধানে ম্যাচ জিতে নিশ্চিত করে পরের রাউন্ড।


ঢাকা, সোমবার, জুলাই ২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯৪৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন