সর্বশেষ
বুধবার ৩রা শ্রাবণ ১৪২৫ | ১৮ জুলাই ২০১৮

জিল হোসেনের প্রাপ্য সম্মান ফিরিয়ে দিতে বাকৃবিতে মানববন্ধন

রবিবার, জুলাই ৮, ২০১৮

ননননন.jpg
বাকৃবি প্রতিনিধি :

১৯৭৩ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) থেকে গ্রাজুয়েট হওয়ার কথা জিল হোসনের। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রসাশন অন্যায়ভাবে তাকে ডিগ্রী প্রদান থেকে বিরত থেকেছে দাবি করেছেন তিনি। এক্ষেত্রে তিনি আইনের সহযোগিতা নেন। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন পাল্টা আপিল করে। পরে আদালতের রায় হলে দীর্ঘ ২৩ বছর পর ১৯৯৭ সালে তাকে গ্রাজুয়েশন ডিগ্রী দেওয়া হয়।

এরপর ক্ষতিপূরণ মামলা করলে আদালত তার ক্ষতিপূরণ হিসেবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রায় ২ কোটি টাকা দেয়ার নির্দেশ দেয়া হয়। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন পরবর্তীতে উচ্চ আদালতে আপিল করলে মামলাটি এখনও ঝুলে আছে। মামলা লড়তে গিয়ে তার নিজের ভিটে-মাটি সব বিক্রি করতে হয় বলে জানান তিনি।

সম্প্রতি বিষয়টি গণমাধ্যমে প্রচারিত হলে বিশ্ববিদ্যালয় জুড়ে নিন্দার ঝড় ওঠে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে মৌন মিছিল ও মানববন্ধনের আয়োজন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এবং বিভিন্ন অনুষদীয় ছাত্র সমিতি।

রবিবার বিকাল তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কার্যালয় থেকে মিছিলটি শুরু হয়। মৌন মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারো তাদের কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে এক মানববন্ধনের আয়োজন করা হয়।

পরে বিকাল চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আরেকটি মানববন্ধনের আয়োজন করে বিশ্ববিদ্যালয় অনুষদীয় ছাত্রসমিতি।

মানববন্ধনে শিক্ষার্থীরা জিল হোসেনের প্রাপ্য সম্মান ফিরিয়ে দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ক্ষমা চাওয়ার আহ্বান জানায়।


ঢাকা, রবিবার, জুলাই ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন