সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

ফুটবল ছেড়ে ক্রিকেটে ইংল্যান্ডের গোলরক্ষক

মঙ্গলবার, জুলাই ১০, ২০১৮

15_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

গোলরক্ষক জো হার্ট। গত তিনটি বড় টুর্নামেন্টে ইংল্যান্ডের এক নাম্বার গোলরক্ষক হিসেবেই পরিচিত ছিলেন তিনি। কিন্তু তিনিই এবার জায়গা পেলেন না বিশ্বকাপ দলে। তাই ফুটবল ছেড়ে এই গোলরক্ষক ক্রিকেট নিয়েই ব্যস্ত সময় কাটাচ্ছেন বলে জানানো হয়েছে মিডিয়াপোস্টের এক প্রতিবেদনে।

জো হার্ট দলের খেলা দেখার বদলে ঘরের ক্লাব স্রিওবারির হয়ে ক্রিকেট নিয়েই ব্যস্ত সময় পার করছেন। বার্মিংহাম লিগ প্রিমিয়ার ডিভিশনের ম্যাচে নয় নাম্বারে ব্যাটিং করতে নেমেছিলেন ৩১ বছর বয়সী হার্ট। খুব ভালো করতে পারেননি। করেছেন ৬ রান, ফিল্ডিংয়ের সময় নিয়েছেন একটি ক্যাচ। তবে হার্টের দল ম্যাচে জিতেছে।

ইংল্যান্ড ফুটবল দলের সঙ্গে সম্পর্কটা বহু দিনের হার্টের। থ্রি লায়ন্সের হয়ে ৭৫টি ম্যাচ খেলেছেন। বিশ্বকাপ বাছাইপর্বেও নয় ম্যাচে গ্লাভস হাতে পোস্টের নিচে দাঁড়িয়েছিলেন তিনি। তবে কোচ গ্যারেথ সাউথগেট অভিজ্ঞ এই গোলরক্ষককে বিশ্বকাপে নিয়ে যাওয়ার প্রয়োজন বোধ করেননি। তরুণদের নিয়েই বিশ্বকাপ জয়ের মিশনে নেমেছেন তিনি।

উল্লেখ্য, ১৯৬৬ সালের পর দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জয়ের পথে এগিয়ে যাচ্ছে ইংল্যান্ড। কোয়ার্টার ফাইনালে সুইডেনকে হারিয়ে উঠেছে সেমিফাইনালে। বুধবার তারা খেলবে ক্রোয়েশিয়ার বিপক্ষে।


ঢাকা, মঙ্গলবার, জুলাই ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৩৫১১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন