সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৩ ডিসেম্বর ২০১৮

বাজারে আসছে ৯ ক্যামেরার স্মার্টফোন!

মঙ্গলবার, জুলাই ১০, ২০১৮

18_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

চার ক্যামেরার স্মার্টফোন এখন বাজার মাতাচ্ছে। এই চার ক্যামেরার স্মার্টফোনকেও পেছনে ফেলতে যাচ্ছে লাইট নামের একটি প্রতিষ্ঠানের তৈরি স্মার্টফোন। বাজারে আসার অপেক্ষায় রয়েছে ৯টি ক্যামেরাওয়ালা স্মার্টফোন। এরই মধ্যে এ ধরনের ফোনের একটি রেপ্লিকা দেখানো হয়েছে। খবর ডিএমপি নিউজ'র।

গেজেটস নাউয়ের প্রতিবেদনে বলা হয়েছে, ৯ ক্যামেরা বিশিষ্ট স্মার্টফোনটির একটি রেপ্লিকা দেখানো হয় দ্য ওয়াশিংটন পোস্টকে। এরপরই এটা সবার নজরে আসে। এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্যামেরাযুক্ত স্মার্টফোনটি তৈরি করছে লাইট নামের একটি স্টার্টআপ প্রতিষ্ঠান।

বলা হচ্ছে, এটি দ্রুতই বাজারে ছাড়া হবে। এজন্য পুরোদমে কাজও চলছে। শুরুতে প্রতিষ্ঠানটি ৯ ক্যামেরার স্মার্টফোন বাজারে ছাড়বে। এরপর ১৬ ক্যামেরার স্মার্টফোনও বাজারে ছাড়ার পরিকল্পনা রয়েছে লাইট নামের এই স্টার্টআপ প্রতিষ্ঠানের।

প্রশ্ন জাগতে পারে, স্মার্টফোনে এতগুলো ক্যামেরা যুক্ত করবে কোথায়? এই প্রশ্নের জবাব পাওয়া যাবে রেপ্লিকা দেখলেই। রেপ্লিকায় দেখা গেছে, স্মার্টফোনটির পেছনে বৃত্তাকারভাবে সবগুলো ক্যামেরা স্থাপন করা হয়েছে।

প্রযুক্তিভিত্তিক গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, এই স্মার্টফোন দিয়ে ৬৪ মেগাপিক্সেলের ছবি তোলা সম্ভব হবে। এতে থাকবে উন্নত লাইটিং, কালার ও ডেপথ প্রযুক্তি। এছাড়া এটি প্রচলিত ডিএসএলআর ক্যামেরার বিকল্প হিসেবেও কাজ করবে।


ঢাকা, মঙ্গলবার, জুলাই ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৬১০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন