সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

ফাহিমার হাত ধরে টি-টুয়েন্টিতে বাংলাদেশের প্রথম হ্যাটট্রিক

বুধবার, জুলাই ১১, ২০১৮

Fahima20180710210406.jpg
বিডিলাইভ ডেস্ক :

মেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিক করেছেন লেগ স্পিনার ফাহিমা খাতুন। ৪ ওভারে ৮ রানে ৪ উইকেট নিয়েছেন ফাহিমা। আর হ্যাটট্রিক হাতছাড়া হয়েছে রুমানা আহমেদ ও নাহিদা আক্তারের। দুজনেই পরপর দুবলে উইকেট তুলে নিয়েছেন।

মঙ্গলবার টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে ইউনাইটেড আরব আমিরাতের নারী দলের বিপক্ষে নামে বাংলাদেশের মেয়েরা। শুরুতে বোলিং করে ১৬.২ ওভারে মাত্র ৩৯ রানেই আমিরাতকে গুটিয়ে দিয়েছে লাল-সবুজের দল।

টস জিতে আরব আমিরাতকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল বাংলাদেশ। সপ্তম ওভারে চ্যামানি সেনেভিরত্নাকে সরাসরি থ্রোয়ে রান আউট করে ১৬ উদ্বোধনী জুটি ভাঙেন রুমানা। ২৮ রানে নিশা আলীকে নিগার সুলতানার ক্যাচ বানান ফাহিমা।

ফাহিমা ১৩তম ওভারের শেষ তিন বলে ফিরিয়ে দেন উদেনা ডোনা, এশা রোহিত ও কাভিশা এগোডাগকে। প্রথম দুটি ক্যাচ, শেষটি এলবিডব্লিউ; ব্যাস হ্যাটট্রিক!

রুমানার করা পরের ওভারে চার বলের মধ্যে আরো ৩ উইকেট হারায় আরব আমিরাত। এর মধ্যে একটি অবশ্য রান আউট, পরপর দুই বলে রুমানা নিয়েছেন ২ উইকেট।

আর ১৭তম ওভারের প্রথম দুই বলে শেষ ২ উইকেট তুলে নিয়ে আরব আমিরাতের ইনিংস গুটিয়ে দেন নাহিদা। ১০ রানেই আরব আমিরাত হারায় শেষ ৯ উইকেট! ইনিংসে দুই অঙ্ক ছুঁয়েছেন মাত্র একজন, ওপেনার এশা (১৮)।


ঢাকা, বুধবার, জুলাই ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫২৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন