সর্বশেষ
রবিবার ৭ই শ্রাবণ ১৪২৫ | ২২ জুলাই ২০১৮

চরভদ্রাসনে নদী ভাঙন অব্যাহত: হুমকির মুখে প্রা:বিদ্যালয়

বুধবার, জুলাই ১১, ২০১৮

15.jpg
ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরের চরভদ্রাসনে ভাঙনের ফলে যে কোন মূহুর্তে নদী গর্ভে বিলীন হতে পারে ফাজেল খার ডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

অব্যাহত নদী ভাঙনে বসত ভিটে হারা হয়েছে আরো ১২ পরিবার। এরা সকলেই সদর ইউনিয়নের বালিয়া ডাঙ্গী ও ফাজেলখার ডাঙ্গী গ্রামের নদী পারের বাসিন্দা।

গত দুদিনের অব্যাহত ভাঙনে বালিয়া ডাঙ্গী গ্রামের পাঞ্জু ব্যাপারী, সিরাজ মন্ডল, বারেক খান, আয়নাল খান, মোকলেস খান, জয়নাল খান, মনোয়ারা বেগম, ফাজেল খার ডাঙ্গীর মরিয়ম বেগম, ওয়াহেদ খান, আলামিন খান, শাহ আলম খান, সুজাত খান তাদের বসত ভিটে সরিয়ে নিয়েছে।

ভ্যানচালক আয়নাল বলেন, 'কামাই রোজগার বন্ধ বাড়ি সরানোর মিস্ত্রির টাকা টাও বাকি রাখতেছি। ভিটা বাড়ি হারাইয়া বেড়িবাঁধে আশ্রয় নিছি। কেউ পাশে থাকলো না।'

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হয়েছে। দু'এক দিনের দিনের মধ্যে তাদের সহায়তা প্রদান করা হবে।

এদিকে তীব্র ভাঙনে চরম ঝুঁকিতে রয়েছে ফাজেল খার ডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়। মাত্র পনের মিটার দূরত্বে রয়েছে উক্ত বিদ্যালয়টি। সরকারি সম্পদটি রক্ষায় প্রশাসনের সহযোগিতা কামনা করে স্থানীয়রা।

অবশ্য মঙ্গলবার বিকেলে বালিয়া ডাঙ্গী ও ফাজেল খার ডাঙ্গীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করে নদী ভাঙনের ভয়াবহতা পর্যবেক্ষণ করেন ফরিদপুর-৪ আসনের সাংসদ মুজিবুর রহমান চৌধুরী(নিক্সন)।

এ সময় ক্ষতিগ্রস্তদের খোঁজ খবর নেওয়ার পাশাপাশি সদর ইউনিয়নের বালিয়া ডাঙ্গী ও ফাজেল খার ডাঙ্গী ভাঙনের তীব্রতা দেখে যত দ্রুত সম্ভব ভাঙন রোধে ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দেন তিনি।


ঢাকা, বুধবার, জুলাই ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৩৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন