সর্বশেষ
বুধবার ৩রা শ্রাবণ ১৪২৫ | ১৮ জুলাই ২০১৮

তেঁতুলিয়ায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

বুধবার, জুলাই ১১, ২০১৮

21.jpg
বিডিলাইভ ডেস্ক :

আজ বিশ্ব জনসংখ্যা দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য- ‘পরিকল্পিত পরিবার, সুরক্ষিত মানবাধিকার’। তেঁতুলিয়া পালন করেছে বিশ্ব জনসংখ্যা দিবস। দিবসটি উপলক্ষে জনসংখ্যা ও উন্নয়নবিষয়ক বক্তৃতা, র‌্যালি, সেমিনার ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে আজ বুধবার সকালে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে উপজেলা প্রশাসন চত্বর হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে উপজেলা পরিষদ হলরুমে পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহিনুজ্জামান শিশিরের সঞ্চালনায় নির্বাহী অফিসার সানিউল ফেরদৌসের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া, প.প. ও স্বাস্থ্য কর্মকর্তা মীর হোসেন, মডেল থানার অফিসার ইনচার্জ জহুরুল ইসলাম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু, জাসদ সভাপতি জাহিদুল ইসলামসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

বক্তারা বলেন, বাংলাদেশ সরকার দেশের শহর থেকে শুরু করে গ্রাম পর্যায়ে জনসংখ্যা বিষয়ে কাজ করে যাচ্ছে। তবে এখনো দেশের অনেক মানুষ রয়েছে যারা জনসংখ্যার বিষয়ে সচেতন নয়। তাদেরকে সচেতন করতে হবে। যখন সবাই জনসংখ্যা সম্পর্কে সচেতন হবে তখন দেশে অর্থনৈতিক মান আরো উন্নয়ন হবে। দেশের আরো উন্নয়ন হবে।


ঢাকা, বুধবার, জুলাই ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৩২২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন