সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

দ্বিতীয় টেস্টে আজ বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি

বৃহস্পতিবার, জুলাই ১২, ২০১৮

13.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রথম টেস্টের প্রথম ইনিংসে লজ্জার রেকর্ড গড়ে ১৮.৪ ওভারে মাত্র ৪৩ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। এরপর দ্বিতীয় ইনিংসেও ১৪৪ রানের বেশি করতে পারেনি টাইগাররা। তাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টটি বাংলাদেশ হেরে যায় ইনিংস ও ২১৯ রানের বড় ব্যবধানে।

ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে আজ দ্বিতীয় টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও চ্যানেল নাইন।

রাইজিং বিডির প্রতিবেদন অনুযায়ি, প্রথম টেস্টে বাংলাদেশের ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোনোটাই ভালো হয়নি। ব্যাটসম্যানদের ব্যর্থতার পর বোলাররাও ছিলেন নির্বিষ। বাংলাদেশের করা মাত্র ৪৩ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংস সংগ্রহ করে ৪০৬ রান। ৩৬৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। এবারও তাদের ব্যাটিং ব্যর্থতার ব্যতিক্রম ঘটেনি। ৫০ রান তুলতেই হারিয়ে বসে ৬ উইকেট। সেখান থেকে উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ৬৪ রানের ইনিংস খেলে দলকে ১৪৪ রান পর্যন্ত টেনে নিতে সক্ষম হন।

প্রথম ইনিংসে কেমার রোচ ৫ ওভার বল করে ১ মেডেনসহ ৮ রান দিয়ে ৫টি উইকেট নেন। এরপর ইনজুরি আক্রান্ত হয়ে তিনি ফিরে যাওয়ার পর বাংলাদেশের বাকি পাঁচটি উইকেটের তিনটি নেন মিগুয়েল কামিন্স ও দুটি নেন অধিনায়ক জ্যাসন হোল্ডার। পরের ইনিংসে জ্বলে ওঠেন শ্যানন গ্যাব্রিয়েল। ১২ ওভার বল করে তিনি ৫ উইকেট নেন। ৩টি নেন হোল্ডার। আর ২টি নেন কামিন্স।

আগের টেস্টে ইনজুরিতে পড়া কেমার রোচ এই টেস্টে খেলতে পারবেন না। তার জায়গায় আসতে পারেন কিমো পল অথবা আলজারি যোসেফ। আগের টেস্টে ধরাশায়ী হওয়া বাংলাদেশ তাদের একাদশে একজন অতিরিক্ত ব্যাটসম্যান খেলাতে পারে। সেক্ষেত্রে ইমরুল কায়েস কিংবা নাজমুল হোসেন শান্ত একাদশে ঢুকতে পারেন।


ঢাকা, বৃহস্পতিবার, জুলাই ১২, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৪৩৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন