সর্বশেষ
মঙ্গলবার ৩০শে শ্রাবণ ১৪২৫ | ১৪ আগস্ট ২০১৮

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা

রবিবার, জুলাই ১৫, ২০১৮

10.jpg
বিডিলাইভ ডেস্ক :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

আজ রোববার সকাল ৯টায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রাজনাথ সিং। পরে তিনি বঙ্গবন্ধু জাদুঘর ঘুরে দেখেন।

এসময় বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা উপস্থিত ছিলেন। এরপর সকাল ১০ টায় বিশেষ প্রার্থণা অনুষ্ঠানে যোগদিতে রাজধানীর ঢাকেশ্বরি মন্দিরের উদ্দেশ্য যান তিনি। প্রার্থনা শেষে সকাল সাড়ে ১০ টা থেকে ১২ টা পর্যন্ত দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং রাজনাথ সিং সচিবালয়ে আনুষ্ঠানিক বৈঠকে মিলিত হবেন। বৈঠক শেষে দুই দেশের মধ্যে ২০১৭ সালের মোটর গাড়ি (যাত্রী) চলাচলের চুক্তিটি নবায়ন করা হবে।

এর আগে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের আমন্ত্রণে তিনদিনের সরকারি সফরে শুক্রবার সন্ধ্যায় একটি বিশেষ বিমানে ঢাকা আসেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বাংলাদেশ-ভারতের মধ্য সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সহযোগিতা জোরদারেই মূলত তিনি ঢাকা আসেন।

রাজনাথের সফরসঙ্গী হিসেবে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ সেক্রেটারি (বিএম) বারজ রাজ শর্মা, অতিরিক্ত সচিব এ কে মিসরা, যুগ্মসচিব সাতিনদিয়া গর্গসহ ১২ সদস্যর একটি প্রতিনিধি দল ঢাকা আসেন।

আজ দুপুর ৩টায় নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী।


ঢাকা, রবিবার, জুলাই ১৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৩১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন