সর্বশেষ
মঙ্গলবার ৪ঠা পৌষ ১৪২৫ | ১৮ ডিসেম্বর ২০১৮

অবশেষে বরখাস্ত হলেন কোচ সাম্পাওলি

রবিবার, জুলাই ১৫, ২০১৮

14.jpg
বিডিলাইভ ডেস্ক :

আর টিকতে পারছেন না হোর্হে সাম্পাওলি। আর্জেন্টিনার কোচের পদ ছাড়তেই হচ্ছে তাকে। রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার ব্যর্থতার দায়ে কোচের পদ থেকে তাকে বরখাস্ত করেছে দেশটির ফুটবল ফেডারেশন।

আর্জেন্টিনার সংবাদমাধ্যমের খবর অনুযায়ী হোর্হে সাম্পাওলিকে সব ধরনের কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

২০১৭ সালের মে মাসে আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব নেওয়া সাম্পাওলির ওপর আর্জেন্টিনাকে জাগিয়ে তোলার দায়িত্ব ছিল। বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার অবস্থা তখন শোচনীয়। আস্থার প্রতিদান দিতে ব্যর্থ হয়েছেন সাবেক চিলির এই কোচ।

২০১৮ বিশ্বকাপে খুব কষ্টে গ্রুপ পর্বের বাঁধা পার হলেও শেষ ষোলতেই আটকে যায় আর্জেন্টিনা। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ফ্রান্সের কাছে ৪-৩ ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। যার পেছনে সাম্পাওলিওকে দায়ী করছেন দেশটির ফুটবলপ্রেমীরা।

তবে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও সাম্পাওলির কোচের পদে থাকা না থাকা নিয়ে তৈরি হয় নানা জটিলতা। কেননা তাকে বরখাস্ত করলে যে আর্জেন্টিনাকে বিশাল ক্ষতিপূরণের মুখে পড়তে হবে। অবশেষে সব ধরনের নাটকীয়তা শেষে সাম্পাওলিকে বরখাস্ত করতে বাধ্য হয় আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)।

এর ফলে দেড় বছরেরও কম সময়ের মধ্যেই মেসি-অ্যাগুয়েরোদের সঙ্গে সম্পর্কের বিচ্ছেদ ঘটল সাম্পাওলির। আর্জেন্টিনার কোচ হয়ে ১৪ ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন তিনি। এই সময়ের মধ্যে সাত ম্যাচে জয়, চারটিতে ড্র আর সমান চার ম্যাচে হার দেখেছে তার দল।


ঢাকা, রবিবার, জুলাই ১৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৯৬০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন