সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

'আন্তর্জাতিক জঙ্গিদের সহজ টার্গেট হতে পারে রোহিঙ্গারা'

মঙ্গলবার, জুলাই ১৭, ২০১৮

home-miniter-20180403181408.jpg
বিডিলাইভ ডেস্ক :

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আন্তর্জাতিক জঙ্গিদের সহজ টার্গেট হবে এই রোহিঙ্গারা, এটা আমি সবসময় বলে আসছি। আমি জাতিসংঘে বলে এসেছি যে টেরোরিস্টদের সহজ আস্তানা হতে পারে রোহিঙ্গা ক্যাম্প, আপনারা ব্যবস্থা নিন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এরা আমাদের নজরদারিতে আছে, আমরা আমাদের ক্যাপাসিটি অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

মঙ্গলবার (১৭ জুলাই) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে মিট দ্য প্রেস অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেসব এনজিও এদের (জঙ্গিদের) সহযোগিতা করছে তাদের আমরা ব্ল্যাকলিস্টেড করে বাড়ি পাঠিয়ে দিচ্ছি। ইউএনএইচসিআর (জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থা) এর মাইগ্রেশন হেড যখন এসেছিল তখন বলেছিলাম আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী যেই শিকারটি খুঁজছে তারা হয়তো এখানে পেয়ে যাবে। আমাদের নিরাপত্তা বাহিনী, গোয়েন্দা বাহিনী কাজ করছে। তারপরও এই প্রত্যাবাসন প্রক্রিয়া যত তাড়াতাড়ি সম্ভব শেষ করতে হবে। এজন্য আমি মিয়ানমারে গিয়েছিলাম। সেখানে আমার সঙ্গে সবকিছুই আলোচনা হয়েছে। তখনই আমার সঙ্গে সিদ্ধান্ত হয়েছিল যে কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়ন করতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী জাতিসংঘে যে পাঁচ দফা দাবি দিয়েছিলেন সেগুলোর আলোকে রোহিঙ্গাদের যদি পুনর্বাসন না করা যায় তাহলে হয়তো তারা ফেরত যাবে না। তাদের দুর্বিষহ জীবনে যদি গ্যারান্টি না থাকে তাহলে তারা কীভাবে যাবে? মিয়ানমারের শীর্ষ নেতারা সবসময় বলে যাচ্ছেন তারা রোহিঙ্গাদের ফেরত নেবেন। কিন্তু এখন পর্যন্ত নেওয়ার কোনও চিহ্ন আমরা দেখলাম না।


ঢাকা, মঙ্গলবার, জুলাই ১৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন