সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৩ ডিসেম্বর ২০১৮

সন্ত্রাস নির্মূল প্রশ্নে একমত রাশিয়া ও যুক্তরাষ্ট্র

মঙ্গলবার, জুলাই ১৭, ২০১৮

20_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাশিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্র সন্ত্রাস নির্মূল প্রশ্নে একমত এবং এ বিষয়ে তারা একে অপরকে সহযোগিতা করবে বলে মন্তব্য করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সোমবার ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে পুতিন এই মন্তব্য করেন। খবর তাস’র।

ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকির বৈঠকের পর রুশ-মার্কিন সম্পর্কে পরিবর্তন প্রসঙ্গে প্রশ্ন করা হলে পুতিন বলেন, প্রাথমিকভাবে আমি মনে করি, আমাদের সহযোগিতাকারী ও কর্মীদের প্রতি কৃতজ্ঞ হওয়া উচিত, যারা কিনা এই সম্মেলনের প্রস্তুতিই শুধু না, গতকয়েক মাস ধরে একের পর এক কাজ করে গেছে।

আমি সার্বিকভাবে আমাদের সংস্থাগুলোর প্রচেষ্টার কথা উল্লেখ করছি, যেগুলো রাশিয়া ও যুক্তরাষ্ট্রের স্পর্শকাতর বিষয়গুলো নিয়ে কাজ করে। মূলত আমি সন্ত্রাসবিরোধী প্রচেষ্টার কথা উল্লেখ করছি।

রুশ প্রেসিডেন্ট বলেন, বৈঠকে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে আলাপে আমরা একমত হয়েছি যে সন্ত্রাসবাদ একটি বড় হুমকি, প্রথমত এটি আগে দেখতে হবে।

বিশেষত সন্ত্রাসের মত বিষয়গুলোতে আমাদের সশস্ত্র বাহিনী এবং বিশেষ সংস্থাগুলো একে অপরকে সহযোগিতা করবে।

যদিও এ ব্যাপারে পারস্পরিক বোঝাপড়ায় কিছু ঘাটতি রয়েছে, বিশেষকরে বৃহৎ পরিসরে। কিন্তু আমাদের সশস্ত্র বাহিনী এবং সংস্থাগুলোর মধ্যে এই পারস্পরিক সহযোগিতা অব্যাহত থাকবে।

সোমবার হেলসিংকিতে পুতিন ও ট্রাম্পের মধ্যে একটি পূর্ণাঙ্গ বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে গতবছর জুলাই ও নভেম্বরে পৃথক দুটি আন্তর্জাতিক ফোরামে অনুষ্ঠানের ফাঁকে এই দুই নেতা কথা বলেছিলেন।


ঢাকা, মঙ্গলবার, জুলাই ১৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৫৩৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন