সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

কাল ভিএফএস থ্রেড ডাইংয়ের লটারি

বুধবার, জুলাই ১৮, ২০১৮

18.png
বিডিলাইভ ডেস্ক :

ভিএফএস থ্রেড ডাইং লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি আগামীকাল ১৯ জুলাই অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট, আইইবি মিলনায়তন, রমনা, ঢাকায় লটারির ড্র অনুষ্ঠিত হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে জানা যায়, কোম্পানির আইপিওতে ৪৫.৫৭ গুণ আবেদন জমা পড়েছে। গত ২৪ জুন থেকে কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয় যা চলে ২ জুলাই, সোমবার পর্যন্ত।

কোম্পানিটির শেয়ার কেনার জন্য মোট ১১ কোটি শেয়ারের জন্য ৫০১ কোটি ২৭ লাখ টাকার আবেদন পড়েছে। এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৩৮তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দিয়েছে।

ভিএফএস থ্রেড ডাইং লিমিটেড আইপিওর মাধ্যমে বাজার থেকে ২২ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি ২০ লাখ শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৯.৯০ টাকা। এ সময়ের কোম্পানিটির ইপিএস হয়েছে ২.০২ টাকা। জানা যায়, এ টাকা দিয়ে কোম্পানিটি প্ল্যান্ট ও মেশিনারিজ ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও খরচে ব্যয় করবে।

উল্লেখ, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটিজ ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।


ঢাকা, বুধবার, জুলাই ১৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ২৫৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন