সর্বশেষ
মঙ্গলবার ৩০শে শ্রাবণ ১৪২৫ | ১৪ আগস্ট ২০১৮

মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, নিহত ৪

বৃহস্পতিবার, জুলাই ১৯, ২০১৮

g-5b505e8186fae.jpg
বিডিলাইভ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে মাঝ আকাশে দুইটি বিমানের সংঘর্ষে ৪জন নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুর ১টার দিকে মায়ামি এগজিকিউটিভ বিমানবন্দরের কাছে এ দুর্ঘটনা ঘটে বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে।

নিহতদের মধ্যে একজন হলেন ১৯ বছর বয়সী নিশা সেজওয়াল। তিনি ভারতীয় নাগরিক। ভারতের একাধিক সংবাদ মাধ্যম এ তথ্য জানিয়েছে।

ওই দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী ড্যানিয়েল মিরালেস বলেন, আচমকা বিকট আওয়াজে মাঝ আকাশে দুটি বিমানের সংঘর্ষের পর এতে আগুন ধরে যায। ছড়িয়ে পড়ে আগুনের গোলা। এক পর্যায়ে আকাশ থেকে ঘুরে ঘুরে নামতে থাকে বিমানের জ্বলন্ত অংশ। কয়েক মিনিটের মধ্যেই বিমান দুটির ধ্বংসাবশেষ আছড়ে পড়ে মাটিতে।

সিএনএন জানায়, দুর্ঘটনার পরপরই একটি বিমান থেকে দুইজনের এবং অন্য বিমানের ধ্বংসাবশেষ থেকে আরেকজনের মৃতদেহ উদ্ধার করা হয়।

মিয়ামি-ডেড গোয়েন্দা পুলিশের কর্মকর্তা আলভ্যারো জাবালেটা বলেন, মঙ্গলবাল তিনজনের মরদেহ উদ্ধারের পর রাতে অভিযান স্থগিত করা হয়। পরদিন সকালে আরেকজনের মৃতদেহ উদ্ধার করা হয়।

প্রশিক্ষণের জন্য ব্যবহার হওয়ার বিমানটি বিধ্বস্ত হয়ে নিহতদের মধ্যে ২২ বছর বয়সী কার্লোস আলফ্রেদো ছিলেন নতুন শিক্ষার্থী। তিনি দুর্ঘটনার সময় পাইলট জর্জ সানচেজের সঙ্গে ছিলেন। দ্বিতীয় বিমানটিও একই স্কুলের ছিল। সেটাতে পাইলট রালপাহ নাইটের সঙ্গে ছিলেন সেজওয়াল। বিমানবন্দর কর্তৃপক্ষ ও জাতীয় পরিবহন নিরাপত্তা বোর্ড ঘটনাস্থল পরিদর্শন করেছে।


ঢাকা, বৃহস্পতিবার, জুলাই ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১২০৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন