সর্বশেষ
মঙ্গলবার ১লা কার্তিক ১৪২৫ | ১৬ অক্টোবর ২০১৮

বিশ্ব রেকর্ড গড়ে লিভারপুলে নাম লেখালেন ব্রাজিলের অ্যালিসন

শুক্রবার, জুলাই ২০, ২০১৮

difrujdwkaenwgk_o_r_g.jpg
বিডিলাইভ ডেস্ক :

ব্রাজিলের অ্যালিসন এখন ফুটবল ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল গোলরক্ষক। ৭৩ মিলিয়ন ইউরোতে ইংলিশ প্রিমিয়ার লিগের দল লিভারপুলে নাম লিখিয়েছেন অ্যালিসন। বৃহস্পতিবার দুই পক্ষের চুক্তি পাকাপাকি হয়। ছয় বছরের জন্য অানফিল্ডে থাকবেন এ গোলরক্ষক।

অ্যালিসনকে দলে ভেড়াতে রোমাকে ৭০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল ইংলিশ ক্লাব লিভারপুল। রোমা আরও ৫ মিলিয়ন বেশি দাবি করে। শেষ পর্যন্ত ৩ মিলিয়ন ইউরো বেশি দিয়ে অ্যালিসনকে পেল লিভারপুল।

২০০১ সালে পারমা থেকে জিয়ানলুইজি বুফনকে কিনতে জুভেন্টাস খরচ করেছিল ৫৩ মিলিয়ন ইউরো। সেটিই ছিল এতদিন পর্যন্ত সবচেয়ে বেশি দামে কোনো গোলরক্ষককে কেনার রেকর্ড। অ্যালিসন ভাঙলেন বুফনের রেকর্ড।

২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব ইন্টারন্যাসিওনালের হয়ে অ্যালিসনের ক্যারিয়ার শুরু। গত দুই বছর ধরে রোমায় খেলছেন। ২৫ বছর বয়সি এই গোলরক্ষক গত মৌসুমে সিরি‘আ’তে ৩৭ ম্যাচ খেলেছেন।

দলবদলে রেকর্ড গড়ায় বেজায় খুশি অ্যালিসন। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, আমি খুবই খুশি। স্বপ্ন সত্যি হলো। এতো বড় মর্যাদাপূর্ণ ক্লাবের শার্ট পরতে পেরে সত্যিই অভিভূত। আমার জীবন এবং ক্যারিয়ারের কথা চিন্তা করলে লিভারপুলে যোগ দেওয়া আমার এবং আমার পরিবারের জন্য বড় পদক্ষেপ। আপনারা একটা বিষয়ে নিশ্চিত থাকতে পারেন আমি আমার সর্বোচ্চটুকু উজাড় করে দেব।

লিভারপুরের ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ বলেন, এই মুহূর্তে আমরা বিশ্বের সেরা গোলরক্ষককে দলে ভিড়িয়েছি। এটা নিয়ে গভীরভাবে চিন্তা করার কিছু নেই। মালিকপক্ষও বেশ উচ্ছ্বসিত, আমিও উচ্ছ্বসিত। দলবদলের বাজার নিয়েও উদ্বিগ্ন নেই। তার এখানে কিছু করার নেই। আমাদেরও করার নেই। এটা বাজার নির্ধারণ করে।


ঢাকা, শুক্রবার, জুলাই ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৫১৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন