সর্বশেষ
মঙ্গলবার ৪ঠা পৌষ ১৪২৫ | ১৮ ডিসেম্বর ২০১৮

জাভির অভাব পূরণে বার্সার ব্যয় ৩০০ মিলিয়ন ইউরো!

শুক্রবার, জুলাই ২০, ২০১৮

xavi120180720124924.jpg
বিডিলাইভ ডেস্ক :

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার মধ্যমাঠে সবথেকে ভরসার নাম ছিলেন জাভি। নিখুঁত পাস, ড্রিবলিং আর ক্ষীপ্রতায় জাভি বার্সেলোনা মাতিয়ে রেখেছিলেন দীর্ঘদিন। তিন বছর হয়ে গেল ন্যু ক্যাম্প ছেড়েছেন তারকা এ ফুটবলার। কিন্তু তার রিপ্লেসমেন্ট এখনও খুঁজে পায়নি বার্সেলোনা!

মার্কা এক প্রতিবেদনে জানিয়েছে, বার্সেলোনা শেষ তিন বছরে জাভির জায়গায় খেলোয়াড় পেতে এরই মধ্যে ২৬৫.২৫ মিলিয়ন ইউরো খরচ করেছে। কিন্তু মনমতো খেলোয়াড় এখনও পাচ্ছে না কাতালানরা। ম্যাচে ফল পাচ্ছে, শিরোপাও উঠছে শোকেসে। কিন্তু কাতালান স্টাইলে ফুটবল উপহার দিতে পারছেন না তারা। এ নিয়ে বার্সেলোনায় রয়েছে আক্ষেপও।

জাভির জায়গায় এরই মধ্যে খেলানো হয়েছে আর্দা তুয়ারান, আন্দ্রে গোমেজ, ডেনিস সুয়ারেজ, পাউলিনিয়ো, ফিলিপে কোতিনহোকে। তাদের সাথে ছিলেন সার্জিও বুসকেটস, আন্দ্রেস ইনিয়েস্তা এবং ইভান রাকিটিত। কিন্তু আন্দ্রে ইনিয়েস্তা বাদে কেউই জাভির অভাব পূরণ করতে পারছেন না।

ব্রাজিলের দুই তারকা পাউলিনিয়ো ও কোতিনহো নিজেদের সামর্থ্যের সবকুটু দিয়ে বার্সেলোনার মিডফিল্ড শক্তিশালী করতে চেয়েছিলেন। কিন্তু তাদের থেকে শতভাগ পায়নি বার্সেলোনা। তুয়ারান ও গোমেজ প্রত্যাশা মেটাতে পারেননি।

ষষ্ঠ খেলোয়াড় হিসেবে আর্থার মেলোকে উড়িয়ে এনেছে বার্সেলোনা। নিজেকে প্রমাণের এখনও সুযোগ পাননি গ্রেমিও থেকে আসা এ সেন্টার ব্যাক। তবে তাকে নিয়ে আশায় রয়েছে টিম ম্যানেজম্যান্ট। জায়গা নিয়ে খেলার ক্ষমতা এবং সমষ্টিগত খেলার কারণে আর্থারের ওপর ভরসা রাখছে ক্লাব। শোনা যাচ্ছে মৌসুমের শুরু থেকেই ক্লাবের জার্সিতে দেখা যাবে তাকে।

তবুও আত্মবিশ্বাসী হতে পারছে না ক্লাব কর্মকর্তারা। এজন্য আরও দুই মিডফিল্ডার দলে ভেড়ানোর চেষ্টায় আছেন। এরই মধ্যে ক্লাব কর্মকর্তারা কথা চালাচ্ছেন অ্যাডিরিন রবিয়োত এবং ফ্রেঙ্ককি ডি জংয়ের সঙ্গে। দলবদলের বাজার অনুযায়ী এই দুই খেলোয়াড়ের মধ্যে যেকোনো একজনকে দলে ভেড়াতে অন্তত ৩০ মিলিয়ন ইউরো গুনতে হবে বার্সেলোনাকে। সব মিলিয়ে জাভির এক পজিশনের জন্যই বার্সেলোনার গুনতে হচ্ছে ৩০০ মিলিয়ন ইউরো!


ঢাকা, শুক্রবার, জুলাই ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৭১৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন