সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা ভাদ্র ১৪২৫ | ১৬ আগস্ট ২০১৮

খালেদার মুক্তি দাবিতে নয়া পল্টনে সমাবেশ করছে বিএনপি

শুক্রবার, জুলাই ২০, ২০১৮

bnp20180720152715.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা দাবিতে রাজধানীতে সমাবেশ করছেন দলটির নেতাকর্মীরা। শুক্রবার বিকাল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ শুরু হয়।

সারাদেশে জেলা-উপজেলায় ঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবেই শুক্রবার দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ করছে দলটি।

সমাবেশকে ঘিরে নয়াপল্টন সড়কের বিভিন্ন স্থানে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে আছে।

এই সমাবেশে যোগ দিতে জুমার নামাজের পর থেকেই দলে দলে নেতাকর্মীরা নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। দুপুর আড়াইটা নাগাদ নেতাকর্মীরা বিএনপি কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নেন। খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সংবলিত ব্যানার ও ফেস্টুন এ সময় নেতাকর্মীদের খালেদা জিয়ার মুক্তি দাবিতে স্লোগান দিতে দেখা যায়।

বেশ কিছু শর্তসাপেক্ষে পুলিশ বিএনপিকে এই সমাবেশ করার অনুমতি দিয়েছে। এসব শর্তের মধ্যে রয়েছে— জনসাধারণের যান চলাচলে বিঘ্ন করা যাবে না; নিজস্ব স্বেচ্ছাসেবক দিয়ে সমাবেশের শৃঙ্খলা বজায় রাখতে হবে; পল্টনে রাস্তার একটি অংশ ফাঁকা রাখতে হবে; লাঠিসোটা বা অন্য কোনো আগ্নেয়াস্ত্র সমাবেশস্থলে আনা যাবে না ইত্যাদি।

গত ১৫ জুলাই এক সংবাদ সম্মেলনে সমাবেশের এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সর্বশেষ ২০১৬ সালের ৫ জানুয়ারি নয়াপল্টনে সমাবেশ করে বিএনপি; সেখানে প্রধান অতিথি ছিলেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।


ঢাকা, শুক্রবার, জুলাই ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৪১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন