সর্বশেষ
বুধবার ২৮শে অগ্রহায়ণ ১৪২৫ | ১২ ডিসেম্বর ২০১৮

'খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না'

শুক্রবার, জুলাই ২০, ২০১৮

NAY_-5b520674dda8f.jpg
বিডিলাইভ ডেস্ক :

নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে শুক্রবার দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ করে বিএনপি। সমাবেশে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নিলে ক্ষমতাসীনদের ভরাডুবি হবে বলে মন্তব্য করেন শীর্ষনেতারা।

তারা বলেন, বিপর্যয়ের আশঙ্কা থেকেই সব দলের অংশগ্রহণে নির্বাচন করতে চায় না সরকার। বেগম জিয়ার মুক্তি ছাড়া জনগণ দেশে কোনো নির্বাচন হতে দেবে না বলেও মন্তব্য করেন বিএনপি নেতারা।

সবশেষ ২০১৬ সালের ৫ জানুয়ারির পর প্রায় আড়াই বছর বাদে শুক্রবার দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে রাজধানীতে বিএনপি'র এই সমাবেশ।

২৩ শর্তে অনুমতি পাওয়া এ সমাবেশ বিকেল ৩টায় আনুষ্ঠানিকভাবে শুরু হলেও প্রখর রোদ আর ভ্যাপসা গরমের মাঝেই দুপুর ১২টার পর থেকেই সভাস্থলে সমবেত হতে থাকেন বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা।

এতে যোগ দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষনেতারা। রাজনৈতিক কারণেই বেগম জিয়াকে জামিন দেয়া হচ্ছে না বলে মন্তব্য করেন তারা। বক্তব্যে আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে কারামুক্ত করার প্রত্যয় ব্যক্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, যদি আইনি প্রক্রিয়ায় বেগম জিয়াকে মুক্ত করা সম্ভব না হয় তাহলে রাজপথই একমাত্র পথ তাকে মুক্ত করার।

বেগম জিয়াকে ছাড়া জনগণ দেশে কোনো নির্বাচন হতে দেবে না বলে মন্তব্য করেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, যতই ষড়যন্ত্র করা হোক, যতই নীল নকশা করা হোক না কেন বেগম জিয়াকে ছাড়া এদেশের জনগণ আগামী নির্বাচন হতে দেবে না।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি অংশ নিলে নির্বাচনে ক্ষমতাসীনদের পরাজয় অবধারিত।

মির্জা ফখরুল বলেন, আপনারা সব দলের অংশগ্রহণে নির্বাচন করতে চান না। কারণ, আপনারা জানেন বিএনপি নির্বাচনে অংশ নিলে আপনারা ২০টা আসনও পাবেন না। আর সেই ভয়েই আপনারা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আটক করে রেখেছেন। বাংলাদেশে নির্বাচন করতে হলে এক নম্বর শর্ত হলো, বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।


ঢাকা, শুক্রবার, জুলাই ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫১১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন