সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা ভাদ্র ১৪২৫ | ১৬ আগস্ট ২০১৮

সাভারে দুই দিনব্যাপি সাংস্কৃতিক উৎসব-২০১৮ উদ্বোধন

শনিবার, জুলাই ২১, ২০১৮

jjj.jpg
সাভার প্রতিনিধি :

সৃজনে উন্নয়নে বাংলাদেশ এই স্লোগানকে প্রতিপাদ্য করে সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে সাভারে দুই দিনব্যাপি সাংস্কৃতিক উৎসব ২০১৮ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার বিকেলে সাভার সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে এ সাংস্কৃতিক উৎসব এর উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

উদ্বোধনী অনুষ্ঠানে এসময় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, মানবিক গুণাবলীর সঠিক বিকাশ না ঘটে, সাংস্কৃতিক মনা মানুষ হিসেবে জাতিকে পরিণত করতে না পারি, উদার মানবিক অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে পারি, তাহলে দেশের উন্নয়ন অসম্পূর্ণ থেকে যাবে। তাই মানণীয় প্রধানমন্ত্রী সারা দেশে সংস্কৃতি চর্চা বিকাশে এক যোগে এই উৎসব আয়োজনের নির্দেশ দেন। তার নির্দেশনা অনুযায়ীই দেশব্যাপী এক যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল, বঙ্গবন্ধুর নেতৃত্বে এক সময় মানুষ দেশ গড়ার স্বপ্ন দেখছিলেন, তরুণ সমাজের মাধ্যমে দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক স্বপ্ন দেখাচ্ছেন, এ সমাজ হবে উন্নয়নের সমাজ।

ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য ডা. এনামুর রহমান, সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মসিউর রহমান, সাভার সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ইলিয়াস খাঁনসহ আরও অনেকে।


ঢাকা, শনিবার, জুলাই ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন