সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৩ ডিসেম্বর ২০১৮

সোহাগ-তানিয়ার নতুন নাটক 'ভুল'

শনিবার, জুলাই ২১, ২০১৮

জজজজ.JPG
বিডিলাইভ রিপোর্ট :

সোহেল রানা সোহাগ এর  রচনা ও পরিচালনায় নির্মিত হয়েছে নাটক ‘ভুল‘। নাটকটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সোহাগ মিডিয়ার পরিচালক ও তরুণ নাট্য নির্মাতা সোহেল রানা সোহাগ নিজেই আর তার পার্শ চরিত্রে অভিনয় করেছে জনপ্রিয় অভিনয়শিল্পী তানিয়া সরকার।

নাটকের গল্পে দেখা যাবে, শহরের একটি ছেলে বন্ধুর সাথে গ্রামে এছে একটি মেয়ের প্রেমে পরে যায়। আর সেখান থেকেই শুরু হবে নাটকের সুচনা। নাটক নির্মাতা সোহেল রানা সোহাগ নাটকটিতে ফুটিয়ে তুলেছেন গ্রামের দৃশ্য, কৃস্টি কালসার সেই সাথে অর্থের কাছে কিভাবে ভালবাসা বিক্রি হয় তার চিত্র।  নাটকটিতে অনেক শিক্ষণীয় বিষয় তুলে ধরে সমাজের বাস্তব চিত্র বুঝানোর চেষ্টা করেছেন নাটকটির নির্মাতা। নাটকটির চিত্রগ্রহণ (স্যুটিং) হয়েছে পরিচালকের নিজ এলাকা চলনবিলের তাড়াশে। এখানে অভিনয় করেছেন সম্পূর্ন নতুন মুখ।

নাটকটিতে অভিনয় করেছেন, বেল্লাল, তাইজুল, মনি,স্বর্না, শাহিন, সাদ্দাম, সেলিম, অমহৃত, সজিব, শাকিলসহ অনেকে।

নাটকটিতে সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন, শাহিনুর ইসলাম শাহিন। ইতিমধ্যেই নাটকটির একটি গান ও টেইলর ইউটিউবে প্রকাশ করেছেন পরিচালকের নিজেস্ব ইউটিউব চ্যানেল (Shohag media) তে। ভুল নাটকের আগেও সোহেল রানা সোহাগ নির্মান করেছেন, ফালতু রশিদ, স্বপ্ন ভাঙ্গলো চিকুনগুনিয়া, ভুল, জুলুম সহ অনেক কয়েকটি নাটক।

নাটক প্রসঙ্গে পরিচালক বলেন, নাটক নির্মাণ আসলে আমার পেশা নয় তবে এক ধরনের নেশা। আমি আমার নিজের জন্মভূমি চলনবিলের তাড়াশেই নাটকটির চিত্রগ্রহণ করেছি। নাটকের প্রথম দিকে ফান থাকলেও শেষদিকে এসে একটা ম্যাসেজ দেয়ার চেষ্টা করেছি। সমাজে আমাদের কিছু ভুল তুলে ধরে নাটকটি নির্মাণ করেছি। আমি কখনো নিজে অভিনয় করিনি। ক্যামেরার পেছনেই থাকতে চেয়েছি। তবে এবার আমার সোহাগ মিডিয়ার সদস্যদের অনুপ্রেরণায় আমাকে অভিনয় করতেই হয়েছে। আমার নাটকে যারা অভিনয় করেছে তারা সবাই আমাকে খুবই সহযোগিতা করেছেন। আশা করা যায় নাটকটি কোন বে-সরকারি টিভি চ্যানেলে প্রচার হবে। তবে ইউটিউবে (Shohag media) তেও থাকবে। আশা করছি নাটকটি সবার ভাল লাগবে।


ঢাকা, শনিবার, জুলাই ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬০২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন