সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা ভাদ্র ১৪২৫ | ১৬ আগস্ট ২০১৮

রিয়ালে হৈচৈ ফেললেন ‘নতুন’ নেইমার

শনিবার, জুলাই ২১, ২০১৮

Sports_50020180721133155.jpg
বিডিলাইভ ডেস্ক :

সান্তিয়োগা বার্নাব্যুতে যোগ দিলেন ব্রাজিলেন নতুন নেইমার। তার বয়স মাত্র ১৮, জন্ম রিও ডি জেনিরোর শহরতলি সাও গনসালোতে। তাঁর নাম ভিনিসিয়াস জুনিয়র। হত দরিদ্র ঘরের এ টিনএজারকে রিয়াল কিনল ৩৮ মিলিয়ন পাউন্ড দিয়ে।

২০১৩-তে স্যান্টোস থেকে নেইমার জুনিয়রকে ৪৯ মিলিয়ন পাউন্ড দিয়ে কিনেছিল বার্সেলোনা। কিন্তু তখন সেই নেইমার ছিলেন অনেক পরিণত।তবে মাত্র ১৮ বছর বয়সী এক কিশোরের জন্য এত টাকা খরচ করা নজিরবিহীন।

শুক্রবার রিয়ালের মাঠে যখন দর্শকদের সামনে তাঁকে নিয়ে আসা হল, পাশে থাকলেন আর এক ব্রাজিলীয় কিংবদন্তি রোনাল্ডো। যিনি রিয়ালের হয়ে ১৭৭ ম্যাচে ১০৪ গোল করে ক্লাবের হল অব ফেমে রয়েছেন। ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেসও ছিলেন। এখনও তাঁর জার্সিতে কোনও নম্বর নেই। যা দেখে মনে করা হচ্ছে, মাদ্রিদের সঙ্গে মানিয়ে নিতে তাঁকে রিয়ালের ‘বি’ দলে পাঠানো হবে কি না সেটাই দেখার। ভিনিসিয়াস জানেন, আকাশছোঁয়া দরে রিয়ালে এলেও প্রথম দলের জার্সি পাওয়া সহজ হবে না।

ভিনিসিয়াসের উত্থান খুব সহজে হয়নি। রিও ডি জিনেরিও থেকে ভেতরের শহর সাও গঞ্জালো। সেখানে রাস্তায় ফুটবল খেলতেন ভিনিসিয়াস। তার ফুটবল প্রতিভা এতোটাই দারুণ ছিল যে দশ বছর বয়সে তাকে ক্লাবে যুক্ত করে ফ্ল্যামেঙ্গো। তিন বছরের মধ্যে অনুর্ধ্ব-১৫ দলে অভিষেক তার। ১৪ বছর বয়সে রিওতে চলে আসেন ভিনিসিয়াস।

রিওতে আসার পর স্থানীয় ফুটবল প্রতিযোগীতায় মুগ্ধতা ছড়ান। তাকে ডাকা হয় ব্রাজিল অনূর্ধ্ব-১৭ দলে। সেলেসাওদের হয়ে জেতেন দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপ। তার ফুটবল জ্ঞান ও কৌশলের কথা জানতে পেরে তাকে দেখার আগ্রহ তৈরি হয় রিয়াল মাদ্রিদের। তাতেই যেন সব পেয়ে গেলেন ভিনিসিয়াস।

গত বছর তার সঙ্গে চুক্তি করে রিয়াল। এ বছর তাকে উন্মোচন করল। ধারণা করা হচ্ছে ‘বি’ দলে কয়েক মাস খেলানোর পর তাকে মূল দলে নেওয়া হবে। তবে মূল দলে আসতে তাকে প্রমাণ করতে হবে ‘বি’ দলে।

ভিনিসিয়াসের বিশ্বাস তিনি রিয়াল মাদ্রিদকে খুব দ্রুতই প্রতিনিধিত্ব করতে পারবেন। আত্মবিশ্বাসী কন্ঠে বলেছেন,‘আমার স্বপ্ন সত্যি করার জন্য ধন্যবাদ। খুব সহজেই আমি রিয়াল মাদ্রিদে চলে এসেছি। আমার সতীর্থ এবং ক্লাব কর্মকর্তাদের প্রমাণ দেব যে আমি খেলার জন্য তৈরি। ’

তাকে নিয়ে আশাবাদী রিয়ালের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেস। তার ভাষ্য,‘তাকে দেখার অপেক্ষায় গোটা ব্রাজিল ও রিয়াল মাদ্রিদ। আমরা আশাবাদী অচিরেই আমরা তাকে মাঠে নামাতে পারব।’


ঢাকা, শনিবার, জুলাই ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৮৮৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন