সর্বশেষ
শনিবার ১১ই ফাল্গুন ১৪২৫ | ২৩ ফেব্রুয়ারি ২০১৯

গুড়িগুড়ি বৃষ্টি থাকবে সোমবার পর্যন্ত

শুক্রবার, জুলাই ২৭, ২০১৮

abhaoy.jpg
বিডিলাইভ ডেস্ক :

বেশ কয়েক দিন ধরে রাজধানীসহ দেশের অধিকাংশ জায়গায় গুড়িগুড়ি বৃষ্টি হলেও অনেক জায়গায় ভারি বর্ষণ হচ্ছে। শুক্রবার দুপুরে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বৃষ্টিপাতের এই প্রবণতা সোমবার (৩০ জুলাই) পর্যন্ত চলতে থাকবে।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সেইসঙ্গে খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং রাজশাহী বিভাগের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বা অতিভারি বর্ষণ হতে পারে।

এই অবস্থায় ফরিদপুর, মাদারীপুর, ঢাকা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, খুলনা এবং যশোর অঞ্চল-সমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব পূর্ব দিকে থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে। তাই সাগর শান্ত রয়েছে। এ কারণে সমুদ্রবন্দরকে কোনো সতর্কতা দেখাতে বলা হয়নি। ভারি বর্ষণের কারণে পাহাড় ধসের কোনো শঙ্কাও নেই বলে পূর্বাভাসে বলেছে আবহাওয়া অধিদফতর।


ঢাকা, শুক্রবার, জুলাই ২৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫১৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন