সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

আরো ২-৩ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা

রবিবার, জুলাই ২৯, ২০১৮

10.jpg
বিডিলাইভ ডেস্ক :

গত কয়েক দিনের টানা বর্ষণে সারা দেশের মানুষ ব্যাপক ভোগান্তিতে পড়েছেন। বৃষ্টি যেন থামছেই না। এর মধ্যে আবহাওয়া অধিদফতর বলছে, আগামী তিনদিন পর্যন্ত এ বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে আজ রবিবার বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দিনের তাপমাত্রাও প্রায় অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে আবহাওয়ার অধিদফতর।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। একই সঙ্গে ভারী থেকে অতিভারী বর্ষণের সম্ভাবনাও রয়েছে।

এদিকে মৌসুমী বায়ু ভারতের রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চলসহ ভারতের আসাম পর্যন্ত বিস্তৃত। এছাড়া মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.১ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ১২ কি.মি. এবং সমতলের বায়ুচাপ থাকবে ১০০০.৮ এইচপিএ। সকালের আর্দ্রতা থাকবে ৮৮% এবং বিকালের আর্দ্রতা হবে ৬৭ শতাংশ।

আজ সূর্যোদয় হয়েছে ৫টা ২৬ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪৩ মিনিটে।


ঢাকা, রবিবার, জুলাই ২৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৬৪৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন