সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

সোমবার, জুলাই ৩০, ২০১৮

8.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাজধানীতে দুই বাসচালকের রেষারেষিতে রাস্তায় দাঁড়িয়ে থাকা শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর প্রাণহানির ঘটনার বিচার দাবি করে বিমানবন্দর সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সহপাঠীরা।

আজ সোমবার সকালে দুই বাসচালকের গ্রেপ্তার ও বিচার দাবি করে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজেসহ আশপাশের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা হোটেল র‍্যাডিসন ব্লুর সামনের রাস্তায় নেমে আসে।

বিচারের দাবিতে শিক্ষার্থীদের হাতে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড, ফ্যাস্টুন রয়েছে। এসবে লেখা রয়েছে 'ছাত্র হত্যার বিচার চাই', 'উই ওয়ান্ট জাস্টিস', 'চলার পথটা যদি বিপজ্জনক হয় তাহলে দেশ সামনে এগোবে কী করে', 'বাস নিয়ে প্রতিযোগিতামূলক ড্রাইভিং বন্ধ করুন', 'ক্ষমতার জোরে পার পেয়ে যাচ্ছে অপরাধীরা' ইত্যাদি।

তারা অভিযোগ করেছে, ঘটনার প্রায় দীর্ঘ সময় পেরিয়ে গেলেও এখন পর্যন্ত ঘটনায় জড়িতদের বিরুদ্ধে এবং বাস কর্তৃপক্ষের বিরুদ্ধেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। সকাল ১০টার দিকে কলেজের সামনে মানববন্ধন করতে গেলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সরিয়ে দেয় বলে অভিযোগ করে শিক্ষার্থীরা।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে রয়েছেন। শিক্ষার্থীদের রাস্তা থেকে বুঝিয়ে উঠিয়ে নেওয়ার চেষ্টা করছেন তারা।

উল্লেখ্য, গতকাল রোববার দুপুর সাড়ে ১২টার দিকে আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের সামনে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান ফ্লাইওভারের শেষ প্রান্তে দুই বাসচালকের রেষারেষিতে প্রাণ হারায় দুই কলেজছাত্র। আরো কয়েকজন আহত হয়েছে। তাদের পাশের কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।


ঢাকা, সোমবার, জুলাই ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৮৪২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন