সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

জাতীয় মৎস্য পদক পেলেন নড়িয়ার ইউএনও

মঙ্গলবার, জুলাই ৩১, ২০১৮

13.jpeg
শরীয়তপুর প্রতিনিধি :

মৎস্য খাতের বিভিন্ন ক্ষেত্রে দেশ ও জাতির কল্যাণে গৌরবময় অবদানের স্বীকৃতিস্বরূপ এ বছর জাতীয় মৎস্য পদক পেয়েছেন শরীয়তপুরের নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিয়া ইয়াসমিন সহ আরো মোট ১৭ জনকে জাতীয় মৎস্য পদক প্রদান করা হয়েছে।

গতকাল সোমবার বিকেল ৪টায় জাতীয় জাদুঘর মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ এর পুরস্কার, মূল্যায়ন, সাংস্কৃতিক ও সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী নারায়ন চন্দ্র এর হাত থেকে জাতীয় মৎস্য পদক গ্রহণ করছেন নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা ইয়াসমিন।
 
ইউএনও সানজিদা ইয়াসমিন ২০১৮ সালের ১৫ জানুয়ারি শরীয়তপুরের নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগ দেন। যোগদানের পর থেকেই প্রতি বছর জাতীয় সম্পদ ইলিশ রক্ষা সহ উপজেলার আর্থ সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। এরই স্বীকৃতি স্বরূপ জাতীয় মৎস্য অধিদপ্তর হতে এ সম্মাননা পদক দেয়া হলো তাকে।

এ বিষয়ে সানজিদা ইয়াসমিন বলেন, মৎস্য সম্পদ উন্নয়নে আইন বাস্তবায়ন করতে পেরে এবং জাতীয় মৎস্য পদকের জন্য আমাকে নির্বাচিত করায় নিজেকে ধন্য মনে করছি। এ পদক আমার জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

সানজিদা ইয়াসমিন দিনাজপুর জেলার সদর উপজেলার ঈদ গাঁ আবাসিক এলাকার বাসিন্দা। বাবা মৃত. শামসদ্দিন আহম্মেদ ও মা রওশন জাহানের একমাত্র মেয়ে তিনি।

২৯তম বিসিএসে প্রশাসন ক্যাডারভুক্ত হওয়ার পর ২০১১ সালে ঢাকা বিভাগীয় কমিশনারের অধীনে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে যোগ দেন তিনি। এরপর ২০১১ সালের আগস্ট মাসে মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে যোগ দেন।

সর্বশেষ ২০১৭ সালের ১৫ জানুয়ারি নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদান করেন।  পারিবারিক জীবনে এক কন্যা ও এক পুত্র সন্তানের মা তিনি।


ঢাকা, মঙ্গলবার, জুলাই ৩১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন