সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

রাজধানীতে আজও বিক্ষোভ করছে শিক্ষার্থীরা

বৃহস্পতিবার, আগস্ট ২, ২০১৮

seee-5b62972b7cd7a.jpg ছবি উৎস : ফোকাস বাংলা
বিডিলাইভ ডেস্ক :

নিরাপদ সড়কের দাবিতে পঞ্চম দিনের মতো আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। ব্যানার ফেস্টুন হাতে থাকা শিক্ষার্থীদের শ্লোগানে মুখর হয়ে উঠেছে রাজপথ।

এদিকে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আজ বৃহস্পতিবার (০২ আগস্ট) দেশের সব স্কুল-কলেজ ছুটি ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। বুধবার রাতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ সিদ্ধান্তের কথা জানান।

বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থান নিতে শুরু করে শিক্ষার্থীরা। সকাল ১১টার দিকে শাহবাগ মোড়ে জমায়েত হয়েছে শিক্ষার্থীরা। রাস্তা অবরোধ করে মাইক নিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছে তারা। ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও এক লাইনে গাড়ি চালানোর জন্য আহ্বান জানিয়েছে শিক্ষার্থীরা।

এছাড়া সকাল ১০টা থেকে ১১টার মধ্যে ফার্মগেট, সাইন্সল্যাব মোড়, আসাদগেইট, মৌচাক, শান্তিনগর ও মিরপুরের বিভিন্ন সড়কেও বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসেছে।

এ সময় শিক্ষার্থীরা বলেন, আমরা বাঁচতে চাই এবং বিচার চাই। আমরা এর থেকে বেশি কিছুই চাই না।

গত ২৯ জুলাই রোববার কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে রাস্তায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে পড়ে জাবালে নূর পরিবহনের একটি বাস। এতে ঘটনাস্থলেই নিহত হয় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম (১৬)।

দুই শিক্ষার্থীর হত্যার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রোববার থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ কয়েকটি সড়কে অবস্থান নিয়ে আন্দোলন করছে। বুধবারও ফার্মগেট, মোহাম্মদপুর, টঙ্গি ও শনির আখড়াসহ বিভিন্ন স্থানে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে তারা।


ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৫৫৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন