সর্বশেষ
মঙ্গলবার ২৭শে অগ্রহায়ণ ১৪২৫ | ১১ ডিসেম্বর ২০১৮

চাকরির নামে প্রলোভনে ফেলে কোটি টাকা আত্মসাৎ: ১৬ সদস্য গ্রেপ্তার

বৃহস্পতিবার, আগস্ট ২, ২০১৮

1-8.jpg
বিডিলাইভ ডেস্ক :

চাকরির প্রলোভন দেখিয়ে নিরীহ লোকদের নিকট থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎকারী উইনেক্স ট্রেড কর্পোরেশন লিঃ এর ১৬ জন প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

০১ আগস্ট’ ১৮ দুপুর ১২.০০ টায় ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিটের রোবারী প্রিভেনশন টিম বারিধারার উইনেক্স ট্রেড কর্পোরেশন লিঃ-এ অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ আরিফুল ইসলাম ওরফে জুয়েল (৩০), মোঃ বাবু প্রামাণিক (৩০), জগবন্ধু মন্ডল (৫৫), মোহাম্মদ আলী (২২), মোঃ জাহাঙ্গীর আলম (৩৩), মোঃ মাহফুজুর রহমান (২৯), মোঃ তুহিন আলী (২১), মোঃ জামাল উদ্দিন বিশ্বাস (৪৬), মোঃ হিমেল আলী মন্ডল (২১), মোঃ মাজেদুর ইসলাম আকন্দ (২৩), মোঃ আশিকুর রহমান প্রামাণিক (২৫), মোঃ মাসুদ রানা (২২), মোঃ উজ্জল হোসেন (২৪), মোঃ নুর আলম সিদ্দিকী (২৪), মোঃ আহসান হাবিব (১৮) ও মোঃ রবিউল ইসলাম (২০)।

গ্রেফতারের সময় প্রতারক চক্রের অফিস থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন রেজিস্ট্রার, প্রতারিতদের স্বাক্ষরকৃত সাদা স্ট্যাম্প, টাকা গ্রহনের ভাউচার, রশিদ বই, সদস্য কার্ড ও সদস্য হওয়ার ফরম উদ্ধার করা হয়।  

ডিবি সূত্রে জানা যায়, বিভিন্ন জেলার নিরীহ, অল্পশিক্ষিত ও বেকার যুবকদের চাকরি দেওয়ার প্রলোভন দেখায় উইনেক্স ট্রেড কর্পোরেশন লিঃ। তাদের প্রলোভনের ফাঁদে পা দেওয়া সাধারণ মানুষের কাছ থেকে কোম্পানির ভাউচারে মোটা অংকের টাকা গ্রহণ করত এবং তাদের কাছ থেকে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর রাখা হতো। প্রথম পর্যায়ে রেজিস্ট্রেশনকৃত ব্যক্তিদেরকে নিজেদের আত্মীয় ও বন্ধু-বান্ধবদেরকে প্রলোভন দেখিয়ে কিভাবে এই কোম্পানিতে আনতে হবে সেই সম্পর্কে ট্রেনিং দেওয়া হতো। পরবর্তী সময়ে নিরীহ যুবকরা কোম্পানির উদ্দেশ্য বুঝতে পেরে উক্ত প্রতিষ্ঠানে চাকরি করবেনা মর্মে টাকা ফেরত চেয়ে আবেদন করলে কোম্পানি তাদেরকে ঘুরাতে থাকে। যারা নতুন সদস্য সংগ্রহ করতে না পারত তাদেরকে ভয়ভীতি দেখিয়ে বিদায় করে দেওয়া হত। ফলে যাদের নিকট হতে টাকা আত্মসাৎ করা হয়েছে তারা ভয়ে পরবর্তীতে উক্ত কোম্পানিতে আর আসত না।

ডিবি সূত্রে আরো জানা যায়, গত তিন বছরে উক্ত প্রতিষ্ঠান কয়েক হাজার যুবককে প্রতারিত করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। সূত্র: ডিএমপি নিউজ


ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৯৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন