সর্বশেষ
মঙ্গলবার ৪ঠা পৌষ ১৪২৫ | ১৮ ডিসেম্বর ২০১৮

আমি পদত্যাগ করবো না: নৌ-পরিবহন মন্ত্রী

বৃহস্পতিবার, আগস্ট ২, ২০১৮

1510757890_Shajahan-Khan.jpg
বিডিলাইভ ডেস্ক :

নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, আমি পদত্যাগ করবো না। এটা বিএনপির দাবি। বিএনপির কথায় আমি পদত্যাগ করবো না। জনগণ আমার পদত্যাগ চায়নি, ছাত্ররাও আমার পদত্যাগ চায়নি। শিক্ষার্থীদের নয় দফা দাবিতে কোথাও আমার পদত্যাগের কথা নেই। তবে জনগণ চাইলে আমি পদত্যাগ করবো।

তিনি বলেন, বিএনপি তো প্রধানমন্ত্রী শেখ হাসিনারও পদত্যাগ চায়, সরকারেরও পদত্যাগ চায় চায়। সুতরাং পদত্যাগের কোনো সম্ভাবনা নেই, এমনকি প্রশ্নই আসে না।

বৃহস্পতিবার (২ আগস্ট) বিকেল ৪টায় সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, তারা আমায় ক্ষমা চাইতে বলেছিল। আমি তাদের কাছে ক্ষমা চেয়েছি। ক্ষমাসুন্দর দৃষ্টিতে তা দেখতে বলেছি।

মন্ত্রী বলেন, আজও আমি সারাদেশের শ্রমিক নেতাদের সঙ্গে ফোনে কথা বলছি। তাদের ধৈর্য সহকারে শৃঙ্খলাবদ্ধ থাকার নির্দেশ দিয়েছি। যেহেতু কোমলমতি শিক্ষার্থীরা রাস্তায় রয়েছে, তাই নিরাপত্তাবোধ করলে সাবধানে গাড়ি চালাতে বলেছি।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি কিন্তু কাউকে গাড়ি বন্ধ করতে বলিনি। আবার বের করতেও বলিনি। এটা মালিকদের ব্যাপার।

গত রোববার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কে বেপরোয়া দুই বাসের পাল্লাপাল্লিতে চাপায় পড়ে শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। আহত হন আরও কয়েকজন শিক্ষার্থী। পরে এ ঘটনার প্রতিক্রিয়া দেওয়ার সময় নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানকে হাসতে দেখা যায় বলে অভিযোগ শিক্ষার্থীদের।

দুই শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে এবং নিরাপদ সড়কের দাবিতে তখন থেকেই আন্দোলনে নামেন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। তারা সরকারের কাছে ৯ দফা দাবি তুলে ধরেন।


ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৯৭১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন