সর্বশেষ
মঙ্গলবার ৩রা আশ্বিন ১৪২৫ | ১৮ সেপ্টেম্বর ২০১৮

অবিশ্বাস্য লাগছে!

শুক্রবার, আগস্ট ৩, ২০১৮

lane-123669.jpg
বিডিলাইভ ডেস্ক :

যানজটের নগরী রাজধানী। এই শহরের রাজপথে যাত্রীদের আটকে থাকতে হয় ঘণ্টার পর ঘণ্টা। কেউ ট্রাফিক আইন মানে না। ইচ্ছে মতো গাড়ি চালায়। এই শহরেই আবার আছে নামীদামী সব হাসাপাতাল। কিন্তু যানজটের কারণে জরুরি কোনো রোগীকে দ্রুত হাসপাতালে নেওয়া প্রায় অসম্ভব!

সভ্য ও উন্নত দেশগুলোর রাজপথে আলাদা ‘ইমার্জেন্সি লেন’ থাকে। প্রচণ্ড যানজটের মধ্যেও এই লেন দিয়ে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, পুলিশের গাড়ি যেতে পারে। স্বাধীনতার ৪৭ বছর পরেও ঢাকার রাস্তায় এই দৃশ্য কেউ কল্পনাও করতে পারে না। কিন্তু যারা এসব ভাববেন, তাদের হাঁটুর বয়সী ছেলে-মেয়েরা ঢাকার রাজপথে ইমার্জেন্সি লেন তৈরি করে রীতিমতো অবাক করে দিয়েছে!

রাজধানীর খিলক্ষেত এলাকায় বিমানবন্দর সড়কের একটি ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল সাইটে। দেখা যাচ্ছে, অবরোধের মধ্যে লম্বা যানজটে পড়েছে প্রাইভেট গাড়িগুলো। এই ছেলে-মেয়েরা রোড ডিভাইডারের পাশে একটি আলাদা লেন তৈরি করে দিয়েছে! সেই লেন দিয়ে হুঁশ হঁশ করে বেরিয়ে যাচ্ছে অ্যাম্বুলেন্স। যানজটের কোনো ভোগান্তিতে পড়তে হচ্ছে না রোগীদের!

অবিশ্বাস্য লাগছে তাই না? এই কিশোররা তো প্রমাণ করে দিল যে, সামান্য সদিচ্ছা থাকলেই এই দেশকে আমরা সুন্দরতম করে গড়ে তুলতে পারি। সরকার কিংবা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যা করতে পারেনি, সেটাই করেছে কিশোর-কিশোরীরা। সূত্র:সময়নিউজ


ঢাকা, শুক্রবার, আগস্ট ৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৭৮৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন