সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকছেন যারা

শুক্রবার, আগস্ট ৩, ২০১৮

11.jpg
বিডিলাইভ ডেস্ক :

খেলাধুলার মূল শিক্ষা যে ভ্রাতৃত্ব, তা হয়তো আবারও প্রমাণ করতে চাইবেন পাকিস্তানের সদ্য নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান।

আগামী বুধবার প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ পাঠানোর অনুমতির জন্য অপেক্ষা করছে পাকিস্তানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

শুধু তাই নয়, এরই মধ্যে কয়েকজন ভারতীয় ক্রিকেটার এবং বলিউড সুপারস্টারের কাছে ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য আমন্ত্রণ পাঠানো হয়েছে। এবার পিটিআইর নেতৃত্বে কোয়ালিশন সরকার গঠন করছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, আমন্ত্রিত অতিথিদের তালিকায় ইমরান খানের সমসাময়িক কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার কপিল দেব ও সুনীল গাভাস্কার রয়েছেন। এছাড়া নভজোৎ সিং সিধু এবং ব্লকবাস্টার সিনেমা 'লগন'র নায়ক আমির খানও আছেন এ তালিকায়।

গত ২৫ জুলাই পাকিস্তানের সাধারণ নির্বাচনে পিটিআইর জয়লাভের পর ইমরান খান তার ক্রিকেট ক্যারিয়ার এবং ভারত সফরকালীন মিডিয়ায় তার সমালোচনার কথা উল্লেখ করেন।

এরই মধ্যে অনেক অতিথিকে আমন্ত্রণ পাঠিয়ে দেওয়া হলেও দেশটির স্বাধীনতা দিবসের তিন দিন আগে আগামী ১১ আগস্ট প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে রাষ্ট্রপ্রধানদের আমন্ত্রণ জানানো হবে কি না, তা পররাষ্ট্র দপ্তরকে নিশ্চিত করতে বলেছে পিটিআই।

আজ বৃহস্পতিবার পররাষ্ট্র দপ্তরের সঙ্গে এক আলোচনায় প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে নরেন্দ্র মোদিসহ অন্যান্য সার্কভুক্ত দেশের সরকারপ্রধানদের আনার অনুমতি চেয়েছে পিটিআইর নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।


ঢাকা, শুক্রবার, আগস্ট ৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৩১৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন