সর্বশেষ
রবিবার ১০ই ভাদ্র ১৪২৬ | ২৫ আগস্ট ২০১৯

বিশ্বের প্রথম ফাইভ-জি স্মার্টফোন আনল মোটোরোলা

শনিবার, আগস্ট ৪, ২০১৮

10.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বের প্রথম ফাইভজি নেটওয়ার্ক সমর্থিত স্মার্টফোন এনেছে মটোরোলা। 'মোটো জেড থ্রি নামে এই ফোন ফাইভ-জি নেটওয়ার্ক সাপোর্ট করবে বলে দাবি সংস্থার। মার্কিন মোবাইল পরিষেবা সংস্থা ভেরিজোন ও মোটোরোলা যৌথভাবে আনল ফাইভ-জি ফোন।

ফোনটির দাম ৪৮০ ডলার। তবে ফাইভ-জি নেটওয়ার্ক ব্যবহার করতে গেলে এই ফোনে লাগাতে হবে একটি মডিউল। চলতি বছরের শেষে বাজারে আসবে সেই মডিউল। তবে ফাইভ-জি পরিষেবা পেতে ফোনটিতে যে মডিউলার ডিভাইসটি লাগাতে হবে তার দাম জানায় নি মোটোরোলা বা ভেরিজোন। তবে মোটোরোলার পক্ষ থেকে জানানো হয়েছে, জেড থ্রি'র ক্রেতাদের অর্ধেক দামে ওই যন্ত্রাংশ কেনার সুযোগ দেবে তারা।

ফোনটিতে রয়েছে, সুপার অ্যামোলেড ফুল এইচডি ডিসপ্লে। রয়েছে স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। ফোর জিবি র‌্যাম, ৬৪ জিবি স্টোরেজ সঙ্গে মাইক্রো এসডি সাপোর্ট। ফোনটিতে রয়েছে ডুয়াল ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। রয়েছে ৩০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটিতে ইউএসবি সি টাইপ পোর্ট দিয়েছে মোটোরোলা।

প্রতিষ্ঠানটি আরো বলছে, চলতি বছরের শেষে মার্কিন যুক্তরাষ্ট্রের হিউস্টন, লস অ্যাঞ্জেলিস-সহ বেশ কয়েকটি শহরে ফাইভজি পরিষেবা চালু করার পরিকল্পনা রয়েছে ভেরিজোনের। তাই তাদের সাথে একত্রিত হয়েই স্মার্টফোন বাজারে আনা হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের আগামী ১৬ অগাস্ট থেকে মিলবে 'মোটো জেড থ্রি'।


ঢাকা, শনিবার, আগস্ট ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১১৪১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন