সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

সপ্তম দিনেও রাজপথে শিক্ষার্থীরা

শনিবার, আগস্ট ৪, ২০১৮

11.jpg
বিডিলাইভ ডেস্ক :

নিরাপদ সড়কের দাবিতে সপ্তম দিনেরমতো ঢাকার বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। সেইসঙ্গে গাড়ির লাইসেন্স পরীক্ষা ও ফুটওভার ব্রিজ ব্যবহারে পথচারীদের উৎসাহিত করছেন শিক্ষার্থীরা। এতে পুলিশও তাদের সহায়তা করছেন।

আজ শনিবার সকাল ১০টা থেকে দনিয়া, মিরপুর, জুরাইন, শাহবাগ, সাইন্সল্যাব ও উত্তরায় জড়ো হয়ে নিরাপদ সড়কের দাবিতে তারা বিক্ষোভ করছে।

বেলা ১১টার দিকে মিরপুর-২ থেকে শত শত শিক্ষার্থী মিছিল নিয়ে এসে গোলচত্বরে জড়ো হন। সেখানে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ শুরু করেন।

এদিকে শনিবার রাজধানীর বিভিন্ন সড়কে বিআরটিসির বাস ছাড়া অন্য কোনো বাস চলতে দেখা যাচ্ছে না। অন্যান্য যানবাহন চলাচলও কম রয়েছে।
 
প্রসঙ্গত, দুই বাসের প্রতিযোগিতায় রবিবার কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরো বেশ কয়েকজন শিক্ষার্থী। এ ঘটনার প্রতিবাদে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা।
 
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাসচাপায় নিহত দুই শিক্ষার্থী দিয়া খানম মীম ও আবদুল করিমের পরিবারকে ২০ লাখ টাকা করে অনুদান দেন। রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পাঁচটি বাস দেওয়া হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা সিএমএইচের বিপরীতে কলেজ কর্তৃপক্ষের কাছে বাস পাঁচটি হস্তান্তর করা হয়।
 


ঢাকা, শনিবার, আগস্ট ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১১২৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন