সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

সোমবার সকাল থেকে ঢাকাসহ সারাদেশে সব ধরনের যানবাহন চলবে

সোমবার, আগস্ট ৬, ২০১৮

image-9825-1533493090.jpg
বিডিলাইভ ডেস্ক :

শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষাপটে পরিবহন মালিক-শ্রমিকদের ‌‘অঘোষিত ধর্মঘটের’ কারণে বেশ ক’দিনের অচলাবস্থার পর সোমবার (৬ আগস্ট) সকাল থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশের সব রুটে বাস চলাচল শুরু হবে।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ এ কথা জানিয়েছেন। তিনি বলেন, সোমবার সকাল থেকে সারাদেশে দূরপাল্লার বাসসহ সব ধরনের গণপরিবহন চলাচল করবে। রবিবার (৫ আগস্ট) রাতে তিনি এই তথ্য নিশ্চিত করেন।

সোমবার সকাল থেকে দূরপাল্লার বাস চলাচলের বিষয়ে এনায়েত উল্লাহ বলেন, বিষয়টি নিয়ে পরিবহন মালিক সমিতির মিটিং হয়েছে। মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী কাল সকাল থেকে সারাদেশে দূরপাল্লার বাসসহ সব ধরনের যান চলাচল করবে।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। এ ঘটনায় সংশ্লিষ্ট চালকের দৃষ্টান্তমূলক শাস্তি, নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও নৌমন্ত্রীর অনৈতিক বক্তব্যের প্রতিবাদসহ ৯ দফা দাবি জানান শিক্ষার্থীরা। গত সাত দিন ধরে শিক্ষার্থীরা রাজধানীর সড়ক অবরোধ ও বিক্ষোভ করে আসছে। এ সময় তারা গাড়ির ফিটনেস সনদ ও চালকের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করে দেখে। এ ঘটনায় রাজধানীর সড়কে গণপরিবহন নামানো বন্ধ করে দেন মালিকরা। অন্যদিকে সারাদেশে দূরপাল্লার গাড়ি চলাচলও বন্ধ করে দেওয়া।


ঢাকা, সোমবার, আগস্ট ৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৫৬৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন