সর্বশেষ
রবিবার ৬ই কার্তিক ১৪২৫ | ২১ অক্টোবর ২০১৮

বেনাপোলে ৭৫ কেজি সোনাসহ আটক ৩

শুক্রবার, আগস্ট ১০, ২০১৮

5.jpg
বেনাপোল প্রতিনিধি :

ভারতে পাচারের সময় পৃথক অভিযান চালিয়ে ৭৪ কেজি ৭৫৯ গ্রাম ওজনের ৬৩৬টি সোনার বারসহ ৩ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

আজ শুক্রবার সকাল ৮টার দিকে বেনাপোল পোর্ট থানার বেনাপোল-পুটখালি সড়কের শিকড়ি নামক স্থান থেকে স্বর্ণসহ তাদের আটক করে বিজিবি।

আটককৃত ব্যক্তিরা হলেন- শার্শা উপজেলার শিকারপুর গ্রামের মো. মহিউদ্দিন এবং বেনাপোলের বাসিন্দা সফুরা খাতুন ও ইসরাফিল।

৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদে জানা যায় সীমান্ত পথে স্বর্ণের একটি চালান ভারতে পাচার করা হবে। এমন সংবাদের ভিত্তিতে আজ শুক্রবার সকাল ৮টার দিকে বেনাপোল বিজিবি কোম্পানি সদরের হাবিলদার মোজাম্মেল হোসেনের নেতৃত্বে বিজিবি'র একটি টহল দল বেনাপোল-পুটখালি সড়কের শিকড়ি এলাকায় অবস্থান নেয়।

এ সময় শিকড়ি বিজিবি পোস্টের সামনে থেকে সফুরা খাতুন ও ইসরাফিলকে আটক করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে ১১টি স্বর্ণের বার উদ্ধার করা হয় যার ওজন দুই কেজি ও আনুমানিক বাজার মূল্য ৯৬ লাখ টাকা। আটকদের স্বর্ণসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে ওই কর্মকর্তা জানান।

এর আগে, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বেনাপোলের শিকারপুর সীমান্ত থেকে ৭২ কেজি ৭৫৯ গ্রাম (৬২৪টি বার) স্বর্ণসহ মহিউদ্দিন (৩৫) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করে বিজিবি সদস্যরা। এত বিপুল পরিমাণ স্বর্ণ উদ্ধারের ঘটনা বাংলাদেশে বিরল। উদ্ধার করা স্বর্ণ ভারতে পাচার করা হচ্ছিল।


ঢাকা, শুক্রবার, আগস্ট ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৮৪০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন