সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

ট্রাফিক সপ্তাহ বাড়ল আরো ৩ দিন

শনিবার, আগস্ট ১১, ২০১৮

15.jpg
বিডিলাইভ ডেস্ক :

নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনের মুখে শুরু করা বিশেষ ট্রাফিক সপ্তাহের শেষ দিনে এই কর্মসূচি আরো তিন দিন বাড়ানোর ঘোষণা দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

আজ শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি এসময় আরো বলেন, 'ট্রাফিক আইন লঙ্ঘনকারী যেই হোক, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।'

তিনি বলেন, দেশজুড়ে চলমান ট্রাফিক সপ্তাহের কারণে অনেক ইতিবাচক ফলাফল পাওয়া গেছে। শৃঙ্খলা আরো টেকসই করতে এ অভিযান চলমান রাখা দরকার বলে মনে করছি। এ জন্য ট্রাফিক সপ্তাহ আরো ৩ দিন বাড়ানো হলো।

এই ট্রাফিক সপ্তাহে প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া অনুমতি মিলছে না যানবাহন চলাচলের। মেয়াদোত্তীর্ণ ড্রাইভিং লাইসেন্স কিংবা ফিটনেস না থাকলে বন্ধ রাখা হচ্ছে সেসব বাস। আর ট্রাফিক সপ্তাহ চলাকালে রাস্তায় যানবাহনের সংখ্যাও কম দেখা গেছে।

এ কার্যক্রমে রাজধানীর ৮টি পয়েন্টে ট্রাফিক পুলিশকে সহযোগিতা করছেন রোভার স্কাউটের সদস্যরা। সড়কে যানবাহনের শৃঙ্খলা বজায় রাখা, রাস্তা পারাপারে পথচারীদের সহযোগিতার পাশাপাশি নাগরিকদের ট্রাফিক আইন মানতে উৎসাহিত করছেন রোভার স্কাউট সদস্যরা।

উল্লেখ্য, গত রোববার থেকে ট্রাফিক সপ্তাহ শুরু। আজ শনিবার ট্রাফিক সপ্তাহের সপ্তমদিন চলছে। এর সঙ্গে আরো ৩ দিন বাড়ানো হলো ট্রাফিক সপ্তাহের কার্যক্রম।


ঢাকা, শনিবার, আগস্ট ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫৮৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন