সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

তারেক-মিশুক স্মরণে নানা আয়োজন

সোমবার, আগস্ট ১৩, ২০১৮

13_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

চলচ্চিত্রকার তারেক মাসুদ ও চলচ্চিত্রগ্রাহক মিশুক মুনীরের ৭ম মৃত্যুবার্ষিকী আজ। সাত বছর আগে আজকের এই দিনে তারাসহ আরও তিনজন চলচ্চিত্রকর্মী সড়ক দুর্ঘটনায় মারা যান।

গতকাল রোববার বিকেলে শিল্পকলা একাডেমিতে তারেক মাসুদ ও ক্যাথরিন মাসুদের চলচ্চিত্র নিয়ে কর্মশালা আয়োজনের ফাঁকে এক সাক্ষাত্কারে নির্মাতার স্ত্রী ক্যাথরিন মাসুদ বলেন, 'তারেকের স্বপ্ন পূরণ হচ্ছে। তরুণসমাজ এই স্বপ্নকে এগিয়ে নিয়ে চলেছে।'

তিন দিনব্যাপী এই কর্মশালায় তারেক মাসুদ ও ক্যাথরিন মাসুদের চলচ্চিত্র দেখানো হয়। তাদের চলচ্চিত্রযাত্রা, দর্শন নিয়ে আলোচনা হয় তরুণ চলচ্চিত্রকারদের সঙ্গে। এ ছাড়া আজও রয়েছে নানা আয়োজন।

তারেক মাসুদ স্মারক বক্তৃতা অনুষ্ঠানের পর ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত ‘তারেক মাসুদ ও ক্যাথরিন মাসুদের চলচ্চিত্রবিষয়ক কর্মশালা’র সমাপনী ও কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ করবে।

সন্ধ্যা ৬টায় শুরু হবে তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণ আলোচনা। আলোচনা অনুষ্ঠান যৌথভাবে আয়োজন করছে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ এবং তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট। এতে উপস্থিত থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ, চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী। সন্ধ্যায় সড়ক দুর্ঘটনায় নিহত তারেক মাসুদ, মিশুক মুনীরসহ সড়ক-মহাসড়কে নিহত সব মানুষের স্মরণে মঙ্গলপ্রদীপ প্রজ্বালনের মাধ্যমে আয়োজন শেষ হবে।

সূত্র: মিডিয়াপোস্ট২৪


ঢাকা, সোমবার, আগস্ট ১৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৩২০৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন