সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

শুক্রবার, আগস্ট ১৭, ২০১৮

9.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২২ কিলোমিটারজুড়ে তীব্র যানজট চলছে। সোনারগাঁ চৌরাস্তা থেকে দাউদকান্দির হাসানপুর পর্যন্ত এ যানজট চলছে।

আজ শুক্রবার ভোর থেকে যানজট শুরু হয়। ঈদে ঘরমুখী মানুষের চাপে যানজট তীব্র আকার ধারণ করেছে।

গতকাল রাত ৩টার দিকে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচরে ঢাকাগামী একটি রডবাহী ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি মহাসড়কে উল্টে যায়। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় দুই ঘণ্টা পর গজারিয়া হাইওয়ে পুলিশ দুর্ঘটনাকবলিত ট্রাকটি সরিয়ে নেয়। দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকায় এ যানজটের সৃষ্টি হয়।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ দুর্ঘটনা ঘটার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, যানজট নিরসনে হাইওয়ে পুলিশ প্রাণপণ চেষ্টা চালাচ্ছে।

যানজট প্রসঙ্গে তিতাস উপজেলার খাদ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানিয়া ফেরদৌস বলেন, ভোর ৫টার দিকে ঢাকার সায়েদাবাদ থেকে বাসে উঠে নারায়ণগঞ্জ চৌরাস্তার মোড়ে যানজটে আটকা পড়েন তিনি। দাউদকান্দি মেঘনা-গোমতী সেতু এলাকা পর্যন্ত ২০ কিলোমিটার পথ পেরোতে তার ৪ ঘণ্টা সময় লেগেছে।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহকারী মনির হোসেন বলেন, ভোর সাড়ে ৪টায় ঢাকা থেকে রওনা দিয়ে এক ঘণ্টার পথ অতিক্রম করতে তাঁর ৫ ঘণ্টা লেগেছে।

সরেজমিন দেখা যায়, ঢাকামুখী ও চট্টগ্রাম উভয়দিকেই যানজট তীব্র। এর মধ্যে ঢাকামুখী ২২ কিলোমিটার আর চট্টগ্রামগামী ২০ কিলোমিটার যানজট রয়েছে। সোনারগাঁ থেকে গোমতী সেতু পর্যন্ত চট্টগ্রামগামী আর দাউদকান্দির হাসানপুর থেকে সোনারগাঁ চৌরাস্তা পর্যন্ত ঢাকামুখী যানজট রয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুর পর্যন্ত কুমিল্লার চান্দিনা উপজেলার মাথাইয়া থেকে সোনারগাঁ চৌরাস্তা পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার যানজট ছিল। কিন্তু রাতের দিকে তা কমে পাঁচ কিলোমিটারে নেমে আসে। কিন্তু আজ শুক্রবার রাত তিনটা থেকে আবার যানজট শুরু হয়েছে।

ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থেকে যানবাহনের যাত্রী ও চালকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সূত্র: প্রথম আলো


ঢাকা, শুক্রবার, আগস্ট ১৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৯৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন