সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

নজর কাড়লো ‘কালা মানিক’

শুক্রবার, আগস্ট ১৭, ২০১৮

Cow_Eid_UL_Azha_BG20180817142917.jpg
বিডিলাইভ ডেস্ক :

শুক্রবার (১৭ আগস্ট) সকাল থেকে জমে উঠেছে রাজধানীর গাবতলীর পশুর হাট। হাটের সম্প্রসারিত অংশও গরুতে পরিপূর্ণ হতে শুরু করেছে। হাটের প্রবেশপথে বিশাল আচ্ছাদনের মধ্যে হঠাৎ চোখে পড়লো উৎসুক জনতার সমাগম। সবাই দাঁড়িয়ে কালো রঙের একটা গরু দেখছেন। দূর থেকে দেখে মনে হচ্ছে হাতি দাঁড়িয়ে। বিশালদেহী গরুটির নাম ‘কালা মানিক’।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) সকালে কুষ্টিয়া জেলার হালশা গ্রাম থেকে গরুটি এসেছে রাজধানীর গাবতলীর হাটে। গরুটির মালিক ‘কালা মানিক’র দাম হাঁকাচ্ছেন ২০ লাখ। এখনও পর্যন্ত ১১ লাখ টাকা দাম উঠেছে হাটে। ‘কালা মানিক’র বয়স সাড়ে তিন বছর।গাবতলীর হাটে কালা মানিককে দেখতে উৎসুক জনতার ভিড়। ছবি: বাংলানিউজগরুটির দেহের ওজন ৪২ মণ বলে দাবি ‘কালা মানিক’র মালিক দুলাল ব্যাপারীর। একবছর আগে দিনাজপুর জেলার একটি ফার্ম থেকে ‘কালা মানিক’কে কেনা হয়।কালা মানিককে দেখতে উৎসুক জনতার ভিড়।

গরুটির মালিকের দাবি, একবছরে একশো কেজি ছোলা, তিনশ কেজি খুদের ভাত খাওয়ানো হয়েছে ‘কালা মানিক’কে। পাশাপাশি ৬০ বস্তা (প্রতি বস্তা ৫৫ কেজি) গমের ছাল খাওয়ানো হয়েছে। চিটা গুড়, খৈল, ধানের খড় খাওয়ানো হতো। প্রতিদিন ৩০ কেজি খাবার লাগে ‘কালা মানিক’র। সকালে ও রাতে তাকে গোসল করানো হয়। ২৪ ঘণ্টা ফ্যানের নিচে থাকতে পছন্দ করে ‘কালা মানিক’।

দুলাল ব্যাপারী নজর কাড়লো দুলালের ‘কালা মানিক’ বলেন, ‘কালা মানিক’র জন্য দৈনিক খরচা এক হাজার টাকা। একবছরে তিন লাখের উপরে খরচা করেছি। দাম চাইছি ২০ লাখ টাকা। তবে ১১ লাখ টাকা পর্যন্ত দাম উঠেছে। সূত্র: বাংলানিউজ


ঢাকা, শুক্রবার, আগস্ট ১৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১০২৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন