সর্বশেষ
মঙ্গলবার ১২ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৬ মে ২০২০

ডিএসইতে বেড়েছে পিই রেশিও

শনিবার, আগস্ট ১৮, ২০১৮

4.png
বিডিলাইভ ডেস্ক :

সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে। আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও বেড়েছে ০.২০ পয়েন্ট বা ১.৩২ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানিয়েছে অর্থসূচক।

ডিএসইর তথ্য অনুযায়ী, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৫.৩২ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৫.১২ পয়েন্ট।

বিশ্লেষকদের মতে, পিই রেশিও যতদিন ১৫ এর ঘরে থাকে ততদিন বিনিয়োগ নিরাপদ থাকে।

সপ্তাহ শেষে খাতভিত্তিক ট্রেইলিং পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৯.৬ পয়েন্টে, সিমেন্ট খাতের ৪০.৮ পয়েন্টে, সিরামিক খাতের ২৫.৯ পয়েন্টে, প্রকৌশল খাতের ১৯.৬ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ২৩.৫ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১৩.৯ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১১.৮ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে পয়েন্টে।

এছাড়া পাট খাতের পিই রেশিও মাইনাস ২৯.৫ পয়েন্টে, বিবিধ খাতের ১৬.৯ পয়েন্টে, এনবিএফআই খাতে ১৭.১ পয়েন্ট, কাগজ খাতের ১৬৭.৬ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৮.৫ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ৩০.৬ পয়েন্টে, চামড়া খাতের ১৮ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১৭.২ পয়েন্টে, বস্ত্র খাতের ২৩.৩ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে মাইনাস ২১.৮ পয়েন্টে অবস্থান করছে।


ঢাকা, শনিবার, আগস্ট ১৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১৮০১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন