সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

মঙ্গলবার রাতে ব্যবসায়ীদের মাথায় হাত, ট্রাক ভর্তি গরু ফেরত যাচ্ছে

বুধবার, আগস্ট ২২, ২০১৮

cow.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাজধানীর একমাত্র স্থায়ী পশুর হাটে বিক্রি শুরু হয় গত শনিবার (১৮ আগস্ট) থেকে। প্রথম তিনদিন ভালো দামেই গরু বিক্রি হয়েছে। তবে, শেষ মুহূর্তে এসে গরুর দাম পড়তে থাকে। গরুতে ২০ থেকে ৫০ হাজার দাম পড়তি। এই অবস্থায় এখনও হাজার গরু অবিক্রিত রয়েছে।

এ বছর গরু ব্যবসায়ীদের বিরাট লোকসান গুণতে হচ্ছে। যারা রবি, সোমবার বিক্রি করেছেন, তাদের মুখে হাসি থাকলেও মঙ্গলবার রাতে ব্যবসায়ীদের মাথায় হাত।

গরুর ব্যাপারী মজনু বলেন, এইবার চালান উঠবে না। গরু প্রতি ৫০ হাজার ধরা। যে টাকার গরু কিনেছি তার অর্ধেকও ওঠাতে পারবো না। কেউ দামই করছেন না। এখন ফেরতও নিতে পারছি না। রাত ৩টা পর্যন্ত অপেক্ষা করতে হবে। তার আগে বের হলে গরু প্রতি ২৫০০ টাকা হাট মালিককে দিয়ে যেতে হবে।

এদিকে, হাট ভর্তি গরু থাকার পরেও অন্য হাট থেকে ট্রাক ভর্তি গরু এসে রাস্তায় ভিড় করছে। নামানোর জায়গা না পেয়ে অনেকে ফেরত নিয়ে যাচ্ছেন।

রাত যতো গভীর হচ্ছে গরু ব্যবসায়ী ও মালিকের চেহারা ততো মলিন হচ্ছে। গাবতলী হাটে এখনও যে সংখ্যক গরু আছে তাতে পুরো রাজধানীবাসীর চাহিদা মেটানো সম্ভব। মূল হাট ছাড়াও রাস্তার দুই পাশে অসংখ্য গরু অবিক্রিত। অনেকে আবার দাম কমার কথা শুনে নতুন করে গরু কিনতে হাটে হাজির হয়েছেন। শেষ পর্যন্ত বিপুল সংখক গরু ফেরত যাবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।


ঢাকা, বুধবার, আগস্ট ২২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩০২৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন