সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

ফরিদপুর-চরভদ্রাসন ভায়া এমপি ডাঙ্গী সড়কের ৬০ মিটার পদ্মায় বিলীন

শুক্রবার, আগস্ট ২৪, ২০১৮

Pic12.jpg
ফরিদপুর প্রতিনিধি :

শেষ রক্ষা হলো না ফরিদপুর-চরভদ্রাসন ভায়া এমপি ডাঙ্গী’র ৬০ মিটার পাকা সড়কের। ফরিদপুরের চরভদ্রাসনে সদর ইউনিয়নের এমপি ডাঙ্গী সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলজিইডির পাকা সড়কটি বৃহস্পতিবার সন্ধ্যায় প্রবল বর্ষণের সময় নদী গর্ভে বিলীন হয়ে যায়।

ভাঙ্গনের ফলে  চরভদ্রাসন সদরের সাথে গাজিরটেক, হরিরামপুর ইউনিয়নের প্রায় ১০ হাজার মানুষ ভোগান্তিতে পরেছে। যে কোন মুহূর্তে বিলীন হতে পারে এমপি ডাঙ্গী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আধা পাকা ভবন সহ নব নির্মিত তিন কক্ষ বিশিষ্ট আনুভূমিক টিনের ঘর।

প্রত্যক্ষদর্শীরা  জানান  বৃহস্পতিবার বিকেল ৫:৩০ মিনিটের দিকে হঠাৎ করেই ভাঙ্গন দেখা দেয়। এতে এমপি ডাঙ্গীর ৬০ মিটার পাকা সড়ক নদী গর্ভে বিলীন হয়।

শুক্রবার সকাল ৯টার দিকে ভাঙন এলাকা পরিদর্শনে আসেন ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া। তিনি ভাঙনের হাত থেকে দ্রুত স্কুল ভবনটি রক্ষায় ফরিদপুর পাউবোর নির্বাহী প্রকৌশলী সুলতান মাহামুদের সাথে কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)রোকসানা রহমান,উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার,উপজেলা চেয়ারম্যান এজিএম বাদল আমিন,সদর ইউপি চেয়ারম্যান মোঃ আজাদ খান,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এহসানুল হক,উপজেলা শিক্ষা অফিসার মোঃ আশরাফুল হক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিদ্যালয়টি রক্ষায় পাউবোর নির্বাহী প্রকৌশলী সুলতান মাহামুদ বলেন ‘চরভদ্রাসনের ভাঙন প্রতিরোধে  কয়েক মাস ধরে অস্থায়ী ভাবে বিভিন্ন স্পটে ডাম্পিং করছে পানি উন্নয়ন বোর্ড,ভাঙন নিয়ন্ত্রণে রাখতে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। তিনি আরও বলেন বিদ্যালয়টি রক্ষায় সংশ্লিষ্টদের পুনরায় নতুন করে বালুর বস্তার ডাম্পিং করার নির্দেশ দেওয়া হয়েছে।'


ঢাকা, শুক্রবার, আগস্ট ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ১০৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন