সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

ঐতিহাসিক ম্যাচে বাংলাদেশের হার

শুক্রবার, আগস্ট ২৪, ২০১৮

bd-final20180824205842.jpg
বিডিলাইভ ডেস্ক :

এশিয়ান গেমস ফুটবলের শেষ ম্যাচে শক্তিশালী কাতারকে ১-০ গোলে হারিয়ে প্রত্যাশাটা বাড়িয়ে দিয়েছিল বাংলাদেশের অনূর্ধ্ব-২৩ দলের যুবারা। প্রথমবারের মতো এরকম আসরের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ। তবে আজকের দিনটা এশিয়ান গেমসে ফুটবলের ইতিহাসে বাংলাদেশের জন্য ঐতিহাসিক হতে পারতো। কিন্তু প্রি-কোয়ার্টারে শক্তিশালী উত্তর কোরিয়ার বিপক্ষে আজ ৩-১ গোলে হেরেছে লাল-সবুজ জার্সিধারীরা।

সন্ধ্যা সাড়ে ৬টায় বেকাসির উইবায়া মুক্তি স্টেডিয়ামে উত্তর কোরিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ। আজকের প্রতিপক্ষ উত্তর কোরিয়া এশিয়াড ফুটবলের বর্তমান রানাআপ হলেও আত্মবিশ্বাসী ছিল জামাল ভূঁইয়ার দল। বিশ্বকাপ খেলা উত্তর কোরিয়ার বিপক্ষে দারুণ লড়াই করলেও শেষপর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে।

উত্তর কোরিয়ার দ্রুত আক্রমণ নিয়ে শুরু থেকেই শঙ্কা ছিল বাংলাদেশ দলের। আজ ম্যাচের শুরুতেই দলটি চেপে ধরে বাংলাদেশকে। দুই উইং ব্যবহার করে আক্রমণে গিয়ে ম্যাচের ১৩ মিনিটেই এগিয়ে যায় তারা। এ সময় বাংলাদেশের বক্সে সুশান্ত ত্রিপুরার হাতে বল লাগলে পেনাল্টি পায় কোরিয়া। সেটি থেকে সফল লক্ষ্য ভেদে উত্তর কোরিয়াকে এগিয়ে দেন কিম সং।

ম্যাচের ৩২ মিনিটে তপু বর্মনের হেড ক্রসবারের ঠিক কাছ দিয়ে বেরিয়ে যাওয়ায় সমতায় ফেরার সুযোগ নষ্ট হয় বাংলাদেশের । এরপর ম্যাচের ৩৮ মিনিটে হ্যান ইয়ং থায়ের গোলে ২-০ গোলে এগিয়ে যায় কোরিয়া।

বিশ্রাম শেষে ম্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণে এগিয়ে ছিল উত্তর কোরিয়া। ম্যাচের ৬৯ মিনিটে বাংলাদেশের জালে তৃতীয় গোলটি করে দলটি। এ সময় ক্যাং কুক কোরিয়াকে ৩-০ গোল এগিয়ে দেন।এরপর ইনজুরি সময়ে বাংলাদেশের হয়ে সান্তনাসূচক একটি গোল করেন সাদ উদ্দিন। তার গোলে ৩-১ গোলে হার নিয়ে আসর থেকে বিদায় নেয় জেমি ডের দল।


ঢাকা, শুক্রবার, আগস্ট ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৮৭০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন