সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

চাঁপাইনবাবগঞ্জে মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫০বছর পূর্তি উৎসব

শনিবার, আগস্ট ২৫, ২০১৮

টটটটট.jpg
জাকির হোসেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে :

চাঁপাইনবাবগঞ্জ জেলায় প্রাথমিক শিক্ষার অন্যতম সেরা ও বৃহৎ বিদ্যাপীঠ শহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উৎসব উদযাপিত হয়েছে।

শনিবার (২৫ আগস্ট) সকাল থেকে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে এ উৎসব উদযাপিত হয়। সকালে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে।

বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থী এবং ব্যবস্থাপনা কমিটি সদস্য, অভিভাবক, সুধী, আমন্ত্রিত অতিথি, সরকারী-বেসরকারী কর্মকর্তা, শিক্ষা কর্মকর্তাদের অংশগ্রহণে শোভাযাত্রাটি বিদ্যালয়ের পাশের হরিমোহন সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠান মঞ্চে এসে শেষ হয়।

এখানে উদ্বোধনী সভায় বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্তে প্রধান অতিথির বক্তব্য দেন সদর আসনের সাংসদ আব্দুল ওদুদ। বিদ্যালয়ের গৌরবের অতীত ও বর্তমান অবস্থা তুলে ধরে স্বাগত বক্তব্য দেন প্রধান শিক্ষক মারুফুল হক। বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখলেসুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাদের,অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোছাইন। এছাড়াও বক্তব্য দেন প্রাক্তন শিক্ষক খলিল উদ্দিন, অভিভাবক প্রতিনিধি শরিফুল আলম ও প্রকৌ. মাহতাব উদ্দিন।

দিনব্যাপী আয়োজনের মধ্যে আরও ছিল সন্মাননা ও শুভেচ্ছা স্মারক প্রদান, উৎসব উপলক্ষে বের করা স্মরণিকা ‘স্বপ্নিল’র মোড়ক উন্মোচন, প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের স্মৃতিচারণ ও সাংস্কৃতিক প্রভৃতি অনুষ্ঠান।

বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের বিশাল এক মিলন মেলায় পরিণত হওয়া অনুষ্ঠানে ১৯২০ জন বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী এবং বিদ্যালয়ের ৯৭৯ জন বর্তমান শিক্ষার্থীর বিপরীতে একজন করে অভিভাবক নিবন্ধণ করেন।


ঢাকা, শনিবার, আগস্ট ২৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৩১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন