সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

মাঝিকে বিদায় সংবর্ধনা

সোমবার, আগস্ট ২৭, ২০১৮

0111.jpg
বিডিলাইভ ডেস্ক :

২০ গ্রামের মানুষকে যুগের পর যুগ নদী পার করিয়েছেন মাঝি বিমল প্রসাদ ও সাধন প্রসাদের পূর্বপুরুষেরা। সেই একই দায়িত্ব কাঁধে নিয়ে তারাও পার করেছেন শৈশব, কৈশর ও যৌবনের গুরুত্বপূর্ণ সময়। অবশেষে শেষ হয়েছে দায়িত্ব। ব্রিজ নির্মাণ হয়েছে পাবনার ভাঙ্গুড়া উপজেলার নৌবাড়িয়া ঘাটে। তাই এলাকাবাসীও পালন করেছে কর্মক্ষেত্র হারানো মাঝিদের প্রতি তাদের দায়িত্ব। সংবর্ধনা অনুষ্ঠানে এই দুই মাঝিকে তুলে দিয়েছেন এবার সড়ক পথের চাবি।

এ উপলক্ষে গুমাণি নদীর ব্রিজের উপর এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আহম্মেদ হাশেম মায্হারের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ভাঙ্গুড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাফর ইকবাল হিরোক, প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলম, পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম, নৌবাড়িয়া গ্রামের ওয়াজেদ আলী সরদার, হেলাল মায্হার, হুমায়ুন আহমেদ, বাবলু সরদার, খাইরুল ইসলাম, ফিরোজ আহম্মেদ, আখিরুজ্জামান মাসুম প্রমুখ।

নৌবাড়িয়া গ্রামের যুব সমাজ এই মহতি উদ্যোগ গ্রহণ করেন এবং দীর্ঘদিনের পেশার প্রতি সম্মান জানিয়ে তাদের বিদায় সংবর্ধনা জানান। এ সময় গ্রামবাসীর পক্ষ থেকে ইঞ্জিন চালিত দুটো নতুন ভ্যান গাড়ি তাদেরকে উপহার প্রদান করা হয়। যাতে তারা এই নতুন পেশার মাধ্যমে জীবনের অবশিষ্ট সময় অতিবাহিত করতে পারে। সূত্র: ইত্তেফাক


ঢাকা, সোমবার, আগস্ট ২৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৭৮৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন