সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

চাঁপাইনবাবগঞ্জে ৪ জেএমবি সদস্য গ্রেপ্তার

মঙ্গলবার, আগস্ট ২৮, ২০১৮

12_0.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার দক্ষিণ শহর এলাকা থেকে জেএমবি’র ৪ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

গতকাল সোমবার রাত সাড়ে ১১টার দিকে সাংগঠনিক তৎপরতা ও নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠককালে অভিযান চালিয়ে এদের গ্রেপ্তার করা হয় বলে আজ মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ ক্যাম্পের এক প্রেসনোটে জানানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলার গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের ফেরিঘাট এলাকার সাইফুদ্দিন মন্ডলের ছেলে আকতারুল ইসলাম(৪৬), জেলার শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের ত্রিমোহণী শংকর মাইদা এলাকার রুস্তম আলীর ছেলে আব্দুল কাদের(৩০), একই উপজেলার কানসাট ইউনিয়নের শিবনগর গ্রামের আতারুল ইসলামের ছেলে আমিনুল ইসলাম(৩০) ও কানসাট বালুচর গ্রামের মৃত.কুবেদ আলী মন্ডলের ছেলে আব্দুর রহমান(৩৯)।

গ্রেপ্তারের সময় এদের হেফাজত থেকে ১টি বিদেশী পিস্তল, ৫টি গুলি, ১টি ম্যাগজিন, ৪শ' গ্রাম গান পাউডার, ৬টি উগ্রবাদী বই, ম্যাগাজিন ও হ্যান্ডনোট এবং ১১টি বিভিন্ন ধরনের বোমা তৈরির ইলেকট্রিক সরঞ্জাম উদ্ধার হয় বলে র‌্যাব জানায়।

র‌্যাব জানায়, দীর্ঘ গোয়েন্দা নজরদারির পর গোপন খবরের ভিত্তিতে গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জঙ্গি সংশ্লিষ্টতার ব্যাপারে স্বীকারোক্তি দিয়েছে। প্রেসনোটে এদের প্রত্যেকের জঙ্গি সংশ্লিষ্টতার পূর্ব ইতিহাস ও বর্তমান কার্যক্রম সম্পর্কে জানানো হয়। এ ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানিয়েছে র‌্যাব।


ঢাকা, মঙ্গলবার, আগস্ট ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন