সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

ঈদে বাড়ি আসা মানুষ ফিরছে দুর্ভোগ মাথায় নিয়ে

মঙ্গলবার, আগস্ট ২৮, ২০১৮

rrr.jpg
ভোলা প্রতিনিধি :

ঈদ শেষে ভোলা থেকে ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে ফিরতে কর্মজীবি মানুষ ফিরছে দুর্ভোগকে সঙ্গী করে, দুর্ভোগ মাথায় নিয়ে।

বেগ পেতে হচ্ছে যাত্রীদের। লঞ্চের শিডিউল বিপর্যয় আর অতিরিক্ত ভাড়া আদায়ের সাথে যোগ হয়েছে, ইলিশা ফেরিঘাটের দূর-অবস্থা। জোয়ারের পানিতে ঘাট তলিয়ে যাওয়া, একটি ফেরীর যান্ত্রিক ত্রুটির কারণে না চলাচল, ফেরিতে যানবাহন ওঠানামায় সমস্যা হচ্ছে। ফলে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের।

সময়মত তাকে ফিরতে হবে কর্মস্থলে। ঈদে পরিবার পরিজনের সাথে ঈদ করার জন্য নাড়ীর টানে ঘরে ফেরা মানুষ, জীবিকার তাগিদে ফিরছে ইট-পাথরের শহরে আবার সেই কর্মব্যস্ততার জন্য। তাই ভোলার ২৫টি ঘাটে কর্মমুখো মানুষের উপচে পড়া ভিড়। জেলা থেকে ঢাকাগামী লঞ্চে তিল ধারণের জায়গাটুকুও নেই। সিডিউল বিপর্যয় আর অতিরিক্ত ভাড়া আদায়ের মতো নানা দুর্ভোগ মেনে নিয়ে কর্মস্থলে ফিরতে হচ্ছে তাদের।

যাত্রীদের নানা অভিযোগ থাকলেও উল্টো কথা বলছেন, লঞ্চ কর্তৃপক্ষ। লঞ্চ কতৃপক্ষ বলছে, ঈদের ভাড়া তাই একটু বেশীই নিচ্ছি।

এদিকে জোয়ারের মেঘনার পানিতে জেলার ইলিশা ফেরিঘাট তলিয়ে যাওয়ায়, দুর্ভোগের কমতি নেই কর্মস্থল ফেরা মানুষের। পড়তে হচ্ছে নানা বিড়ম্বনায়। জোয়ারের কারণে ফেরীতে উঠা-নামা করতে পারে না কোন পরিবহন। গাড়ি পারাপারে ভাটার জন্য অপেক্ষা করতে হয়। তার উপর এরুটে ৩টি ফেরী চললেও যান্ত্রিক ত্রুটির কারণে একটি ফেরী চলাচল করছে না। তাই ঘাটেই ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হচ্ছে যাত্রীদের।

শিগগিরিই ঘাটের সমস্যা সমাধানের কথা বলছে, বিআইডাব্লিউটিএ কতৃপক্ষ।

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার সাথে ভোলার যোগাযোগের সহজ মাধ্যম হলো ভোলা-লক্ষ্মীপুর ফেরি সার্ভিস। যার একমাত্র পথ ইলিশা ফেরিঘাট।

গোপাল চন্দ্র দে,
ভোলা প্রতিনিধি


ঢাকা, মঙ্গলবার, আগস্ট ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৬৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন