সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

এই ব্যক্তির খোঁজ পেতে মরিয়া আইসিসি

মঙ্গলবার, আগস্ট ২৮, ২০১৮

cricket-20180828160408.jpg
বিডিলাইভ ডেস্ক :

ছবির এই ব্যক্তির পরিচয় খুঁজে পাচ্ছে না ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ধারণা করা হচ্ছে এই ব্যক্তি ম্যাচ ফিক্সিং এর সঙ্গে জড়িত। আইসিসির কাছে কেবল তার নাম এবং ছবিই রয়েছে। জনপ্রিয় টেলিভিশন ‘আল জাজিরা’ইয় প্রকাশিত ম্যাচ ফিক্সিংবিষয়ক ডকুমেন্টারিতে তার নাম জানানো হয় অনীল মুনাওয়ার ও তাকে পরিচয় করিয়ে দেয়া হয় আন্ডারগ্রাউন্ড ডন দাউদ ইব্রাহিমের ‘ডি কোম্পানি’র সদস্য হিসেবে।

তবে আইসিসি পড়েছে নতুন সমস্যায়। ডকুমেন্টারিকে ভিত্তি করে তদন্তে নেমে তাদের অবস্থা হাঁটুজল। কেননা নানা জায়গায় খোঁজার পরেও এই ব্যক্তির কোন হদিস পাওয়া যাচ্ছে না। এই কারণে এই ব্যক্তির খোঁজ পেতে মরিয়া আইসিসি।

মঙ্গলবার দুপুরে এই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই জুয়াড়ির পরিচয় জানতে চেয়েছে আইসিসি। আইসিসির এন্টি করাপশন ইউনিটের মহাব্যবস্থাপক অ্যালেক্স মারশাল বলেন, ‘আল জাজিরার ডকুমেন্টারি দেখে আমরা বাকি সবাইকেই চিহ্নিত করতে পেরেছি এবং ম্যাচ ফিক্সিংয়ে তাদের জড়িত থাকার ব্যাপারে জিজ্ঞাসাবাদও করেছি। কিন্তু এই অনীল মুনাওয়ারের পরিচয়টা এখনো আমাদের কাছে রহস্য। পুরো ডকুমেন্টারিতে সে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তবুও তার ব্যাপারে বিস্তারিত জানা সম্ভব হয়নি।’

একারণে শুধু সংবাদমাধ্যম নয় সারা বিশ্বের ক্রিকেট পরিবারের সবার কাছেই এই জুয়াড়ির পরিচয় জানানোর আবেদন করছে আইসিসি।

অ্যালেক্স বলেন, ‘অনীল মুনাওয়ারের পরিচয় জানা খুব দরকার। তাই আমরা মিডিয়া থেকে শুরু করে ক্রিকেট পরিবারের সাথে জড়িত যে কোনো সাধারণ মানুষের কাছেও আবেদন করছি তার পরিচয় জানানোর জন্য। পুলিশি তদন্তেও প্রায়শই এমন অনুরোধ করতে দেখা যায়।’

অ্যালেক্স আরও জানান যে, ডকুমেন্টারিটির প্রচারকারী টিভি তথা আল জাজিরার অসহযোগিতাপূর্ণ মনোভাবের কারণে আইসিসির তদন্ত বারবার তার গতি হারাচ্ছে। এমতাবস্থায় তারা আল জাজিরার কাছ থেকেও পূর্ণ সহযোগিতা আশা করছে।


ঢাকা, মঙ্গলবার, আগস্ট ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৫১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন